The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হুয়াওয়ের বৈদ্যুতিক গাড়ি বানানোর পরিকল্পনা চলতি বছরেই

এই বিষয়ে হুয়াওয়ের ভোক্তা ব্যবসায় বিভাগের প্রধান রিচার্ড ইউ জানিয়েছেন, বৈদ্যুতিক গাড়িতে নজর দিতে চাইছে হুয়াওয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে নিজস্ব ব্র্যান্ডের আওতায় এবার বৈদ্যুতিক গাড়ি বানানোর পরিকল্পনা গ্রহণ করছে। বেশ কিছু মডেল উন্মোচন করা হতে পারে এ বছরের শেষ দিকে।

হুয়াওয়ের বৈদ্যুতিক গাড়ি বানানোর পরিকল্পনা চলতি বছরেই 1

এই বিষয়ে হুয়াওয়ের ভোক্তা ব্যবসায় বিভাগের প্রধান রিচার্ড ইউ জানিয়েছেন, বৈদ্যুতিক গাড়িতে নজর দিতে চাইছে হুয়াওয়ে। এর মাধ্যমে বড় পরিসরের বাজার খাতকে লক্ষ্য হিসেবে ব্যবহার করতে চাইছে চীনা এই প্রতিষ্ঠানটি।

বিজনেস স্ট্যান্ডার্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট দুই ব্যক্তি এই বিষয়ে জানিয়েছেন, বৈদ্যুতিক গাড়ি বানানোর লক্ষ্যে রাষ্ট্রীয় মালিকানাধীন চ্যাংগান অটোমোবাইল ও অন্যান্য নির্মাতা প্রতিষ্ঠানের কারখানা ব্যবহার করতে আলোচনা চালিয়ে যাচ্ছেন হুয়াওয়ে।

অপরদিকে হুয়াওয়ে বৈদ্যুতিক গাড়ি উৎপাদন করতে আলোচনা করছে বেইজিং-ভিত্তিক বিএআইসি গ্রুপের ব্লুপার্ক নিউ এনার্জি টেকনোলজির সঙ্গেও।

এদিকে নিজস্ব গাড়ি বানানোর পরিকল্পনা করছে আরেকটি চীনা প্রতিষ্ঠান শাওমি। এই বিষয়টিকে কৌশলগত সিদ্ধান্ত হিসেবেই দেখছে প্রতিষ্ঠানটি। যদিও এখন পর্যন্ত বিস্তারিত কিছুই প্রকাশ করেনি শাওমি। শাওমি প্রধান লেই জুনই নতুন এই প্রকল্পটির সরাসরি নেতৃত্ব দেবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

টেসলা প্রধান ইলন মাস্কের সঙ্গে সাক্ষাৎ করার জন্য ২০১৩ সালে দুইবার মার্কিন যুক্তরাষ্ট্র ভ্রমণ করেন লেই জুন। এবার সত্যিই ধারণা করা হচ্ছে যে, এই খাতে প্রতিষ্ঠানটির আগ্রহ আরও বেড়েছে। তবে সময়ই বলতে পারবে আসলে কি ঘটছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...