The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বেড়ধড়ক মার দিয়ে বিজেপি এমপির জামা ছিঁড়ে নিলো কৃষকরা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আন্দোলন করা একদল কৃষকের বিরুদ্ধে এক বিজেপি সাংসদকে বেড়ধড়ক মারের পর তার পরনের থাকা জামাও ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

বেড়ধড়ক মার দিয়ে বিজেপি এমপির জামা ছিঁড়ে নিলো কৃষকরা! 1

শনিবার পাঞ্জাবের মুক্তসর জেলার মালোটে এমন একটি ঘটনা ঘটেছে। যিনি মারধরের শিকার হয়েছেন তিন হলেন বিজেপি সাংসদ অরুণ নারং। তিনি রাজ্যের বিধানসভারও সদস্য।

দেশটির পুলিশ জানিয়েছে, কেন্দ্রের নতুন কৃষি আইনের সমর্থনে সাংবাদিক বৈঠকে যাওয়ার সময় একদল উত্তেজিত মানুষের ভিড় ওই নেতাকে ঘিরে ধরে। ওই নেতা ও তার সঙ্গীদের লক্ষ্য করে প্রথমেই কালি ছোড়া হয়। এই সময় ভিড় কাটিয়ে স্থানীয় একটি দোকানে সকলকে ঢুকিয়ে দেয় পুলিশ। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হয়ে গিয়েছে ভেবে দোকান থেকে বেরিয়ে আসেন নেতারা।

মুহূর্তের মধ্যে তাদের উপর ঝাঁপিয়ে পড়েন উত্তেজিত জনতা। একের পর এক কিল, চড়, ঘুষি উড়ে আসতে থাকে ভিড়ের মধ্যে থেকে। ওই নেতার পরনের জামা ছিঁড়ে দেওয়া হয়। উত্তেজিত ভিড়ের মধ্য হতে পুলিশ ওই নেতাকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নিয়ে যায়।

আনন্দবাজার পত্রিকার খবরে আরও বলা হয়, এই ঘটনা ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমগুলোতে। মালোট পুলিশের ডেপুটি সুপার জসপাল সিংহ বলেছেন, ‘ওই বিজেপি নেতাকে কিছুতেই সাংবাদিক বৈঠক করতে দেবেন না বলে জেদ ধরে বসেছিলেন স্থানীয় আন্দোলনকারীরা। পরিস্থিতি সামাল দিতে গিয়ে আমাদের এক কর্মীও আহত হয়েছেন।’

ঘটনার পর সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে অরুণ বলেন, ‘এলোপাথাড়িভাবে ঘুষি মারা হয় আমাকে। জামা কাপড়ও ছিঁড়ে দেওয়া হয়েছে।’ বিষয়টি নিয়ে তিনি নিজে এখনও থানায় অভিযোগ জানাননি। দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানিয়েছেন বিজেপি সাংসদ অরুণ নারং।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...