The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিপুল পরিমাণ টাকা দেখে চোরের হার্ট অ্যাটাক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চুরি করতে এসে ঘুমিয়ে পড়ার ঘটনা আমরা আগেই পড়েছি। তবে এবারের ঘটনা একটু ব্যতিক্রমি। চুরি করতে এসে বিপুল পরিমাণ টাকা দেখে চোরের হার্ট অ্যাটাক হলো!

বিপুল পরিমাণ টাকা দেখে চোরের হার্ট অ্যাটাক! 1

আমরা জানি চুরি করতে গিয়ে চোরের লক্ষ্যই থাকে বেশি বেশি করে জিনিস হাতিয়ে নেওয়া। নগদ অর্থ পেলে তো আর কথাই নেই। তবে সম্প্রতি এক অদ্ভুত ঘটনার সাক্ষী হয়েছেন ভারতের উত্তরপ্রদেশবাসী। ওই রাজ্যেই এক চুরির ঘটনায় নিয়ে রীতিমত তোলপাড় অবস্থা হয়েছে।

রাতে চোর এসেছিল চুরি করতে। তবে চোর এতটাও আশা করেনি। চুরি করার পর থলিতে বিপুল পরিমাণ অর্থ দেখে রীতিমতো নিজেরই অজ্ঞান হারাবার উপক্রম হয়। আনন্দ ও বিস্ময়ে কী করবে ভেবে না পেয়ে কিছু সময়ের মধ্যেই হার্ট অ্যাটাক হয় ওই চোরের!

গত ১৭ ফেব্রুয়ারি ভারতের উত্তরপ্রদেশের কোতওয়ালি দেহাত এলাকার এক পাবলিক সার্ভিস সেন্টারে ঘটে ওই চুরির ঘটনা। এই চুরির ঘটনার তদন্তে নামে বিজনৌর থানার পুলিশ। সম্প্রতি দুই চোরের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়। ওই চোরের মুখ থেকেই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্যটি!

কোলকাতার পত্রিকা দৈনিক আজকালের এক খবরে জানা যায়, চুরির পরেরদিন থানায় অভিযোগ দায়ের করেন ওই পাবলিক সার্ভিস সেন্টারের মালিক নবাব হায়দার আলী। তিনি জানিয়েছেন, সেন্টার হতে ৭ লাখেরও বেশি টাকা চুরি হয়ে গেছে। তারপরই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ শুরু হয়ে যায়। শেষমেশ সম্প্রতি এই চুরির ঘটনার রহস্য ভেদ করে ফেলেছে পুলিশ। নাগিনা থানা এলাকার আলিপুর হতে নৌসাদ নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তারপরই প্রকাশ্যে আসে এই অদ্ভুত ও মজাদার ঘটনার কথা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...