The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দাহ করার ৩ দিন পর ছেলে জানতে পারলেন তার বাবা জীবিত!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের পশ্চিমবঙ্গে দাহ করার ৩ দিন পর ছেলে জানতে পারলেন তার বাবা আসলে জীবিত। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের পটাশপুরে।

দাহ করার ৩ দিন পর ছেলে জানতে পারলেন তার বাবা জীবিত! 1

জানা যায়, ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের পটাশপুরের পঁচেটগড় এলাকার দক্ষিণ পাড়ার বাসিন্দা মনোজ মাইতি (৫২) নামে এক ব্যক্তি হায়দরাবাদে কর্মরত ছিলেন। হঠাৎ তার জ্বর আসলে তিনি তখন বাড়িতে ফেরেন। তারপর তার করোনা পরীক্ষা করার পর রিপোর্ট পজিটিভ আসে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৯ এপ্রিল হাসপাতাল কর্তৃপক্ষ মনোজ বাবুর ছেলে বুলেট মাইতিকে ফোন করে জানান যে, তার বাবা মারা গেছেন। দিঘার কোভিড চুল্লিতে সৎকার করা হবে। তারা চাইলে উপস্থিত থাকতে পারেন। বুলেট কজন স্বজনকে নিয়ে দিঘায় উপস্থিত হন। চুল্লিতে বাবার মরদেহ দাহ করে পটাশপুরে আবার ফিরে আসেন।

এই ঘটনার ৩ দিন পর হাসপাতাল থেকে শনিবার দুপুরে ফোন আসে যে তার বাবা এখন সুস্থ, বাড়ি নিয়ে যান। হতবাক বুলেট হাসপাতালে ছুটে যান এবং দেখেন যে তার বাবা বহাল তবিয়তেই বসে আছেন। আনন্দের রোল পড়ে যায় মাইতি পরিবারের মধ্যে। বাবাকে নিয়ে বাড়ি ফেরেন বুলেট।

শুধু তাকে কুড়ে কুড়ে খাচ্ছে একটি প্রশ্ন, আর তা হলো বাবা বলে কার সেদিন দাহ করলো সে? কে সেই হতভাগা? কিন্তু প্রশ্নের কোনো উত্তর মেলেনি বুলেটের। কারণ হাসপাতাল কর্তৃপক্ষ এই প্রশ্নে নীরব!

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...