The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এই দ্বীপটিতে ঘুরে বেড়ালেই বেতন পাবেন ৮৮ লাখ টাকা!

Aerial view of Atlantis, AQUAVENTURE, The Cove and The Reef

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চাকরির এই আকালের দিনে কেও যদি শোনেন ৮৮ লাখ টাকা বেতনে চাকরি করা যাবে তাও আবার মনোমুগ্ধকর একটি দ্বীপে শুধু ঘুরে বেড়ানোর চাকরি! তাহলে তো কথায় নেই। সবাই রাজি হবেন এমন চাকরি করার জন্য।

এই দ্বীপটিতে ঘুরে বেড়ালেই বেতন পাবেন ৮৮ লাখ টাকা! 1

যারা ঘুরতে পছন্দ করেন তাদের জন্য এই সময়টা খুবই কষ্টের একটি বিষয়। কারণ হলো করোনা ভাইরাসের জন্য দীর্ঘদিন ধরে কোথাও ঘুরতে যেতে পারছেন কেও। অনেকেই আবার পরিকল্পনা করে রেখেছেন করোনা দূর হলেই বের হবেন ঘুরতে। ঘুরতে গেলে টাকা তো খরচ হবেই। তবে সবচেয়ে ভালো হয় কোনো দ্বীপে ঘুরতে গিয়ে সেই দ্বীপের দেখাশোনার যদি চাকরি করা যায়। তাও বেতন কম নয়, ৮৮ লাখ টাকা!

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানা যায় এমন এক তথ্য। ক্যারিবিয়ান অঞ্চলের বাহামাস’র মতো জায়গার একটি দ্বীপ দেখাশোনার চাকরি। ব্যক্তি মালিকানাধীন দ্বীপটির দেখাশোনা করার জন্য বছরে ৮৮ লাখ টাকা বেতন দেওয়া হবে। ঘুরে বেড়ানোর সঙ্গে বিশাল অঙ্কের অর্থও আয় হবে সেখানে চাকরি করলে।

বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী জানা যায়, পোলো অ্যান্ড টুইড ওয়েবসাইটে চাকরির খবরটি প্রকাশ করা হয়। বলা হয়েছে যে, এই দ্বীপটি দেখাশোনার জন্য অভিজ্ঞ এক দম্পতির প্রয়োজন। সে জন্য বছরে প্রায় ৮৮ লাখ টাকা বেতন দেওয়া হবে। তবে দম্পতিকে ন্যাপেলস, ফ্লোরিডা ও বাহামাসে থাকা মালিকের বাড়িগুলো দেখাশোনা করতে হবে।

আরও জানানো হয়, দম্পতিকে অবশ্যই কর্মঠ হতে হবে। ঘরের কাজ ও রান্নায় পারদর্শী হলে তো কথায় নাই। এছাড়াও তাদের সুযোগ সুবিধা হিসেবে চিকিৎসা সেবা এবং গাড়িও থাকবে। সপ্তাহে সোমবার হতে শুক্রবার সকাল ৮টা হতে বিকেল ৫টা পর্যন্ত তাদের ডিউটি করতে হবে। গত ২৮ এপ্রিল চাকরির খবরটি প্রকাশ করা হয় ওয়েবসাইটে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...