The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পরাজয় ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে ইসরায়েল : হামাস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবরুদ্ধ গাজা উপত্যকায় বর্বর সামরিক আগ্রাসন সত্ত্বেও যুদ্ধবিরতি প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রতিরোধ সংগঠনগুলোর পূর্বশর্ত মানতে দখলদার ইসরায়েল শেষ পর্যন্ত বাধ্য হবে বলে মনে করছে হামাস।

পরাজয় ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে ইসরায়েল : হামাস 1

ফিলিস্তিনের এই ইসলামি প্রতিরোধ আন্দোলনের অন্যতম মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু এমন মন্তব্য করেন।

তিনি আরও অভিযোগ করেন যে, যুদ্ধবিরতি প্রতিষ্ঠার ক্ষেত্রে সংগ্রামী সংগঠনগুলোর পক্ষ হতে যে পূর্বশর্ত দেওয়া হয়েছে, সেটি না মানার জন্য সময়ক্ষেপণ করছে তেল আবিব। একই সঙ্গে নিজেদের পরাজয় ধামাচাপা দেওয়ার চেষ্টাও করছে নেতানিয়াহু প্রশাসন।

এই বিষয়ে পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার গাজায় এক বক্তব্যে হামাসের মুখপাত্র আরও বলেছেন, আজ হোক কিংবা কাল হোক ইসরায়েল সরকারকে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলোর পূর্বশর্ত অবশ্যই মেনে নিতে হবে, সেটা তাদের পছন্দ হোক কিংবা নাই হোক।

উল্লেখ্য, গত এক সপ্তাহের বেশি সময় ধরে গাজা উপত্যকায় ইসরায়েলের নৃশংস হামলায় অন্তত ২৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে প্রায় এক তৃতীয়াংশই ছিলো শিশু। অপরদিকে, ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর নিক্ষিপ্ত রকেটের আঘাতে অন্তত ১০ ইসরায়েলি নিহত হওয়ার দাবি করা হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...