The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইসরায়েলকে হামাস নেতার চ্যালেঞ্জ: ৬০ মিনিট সময় দিচ্ছি পারলে হত্যা করো

সাহসী হামাস নেতা বলেন, হার্ট অ্যাটাকে কিংবা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু তার কাম্য নয়, তিনি বরং ইসরায়েলি হামলায় শহীদ হতে চান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরায়েলি হুমকি গ্রহণ করে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের গাজা শাখার প্রধান ইয়াহিয়া সিনওয়ার বলেছেন যে, তিনি তেল আবিবকে ৬০ মিনিট সময় দিচ্ছেন ও প্রকাশ্যে গাজার রাস্তায়ে হাঁটছেন। তাকে পারলে হত্যা করে দেখাক।

ইসরায়েলকে হামাস নেতার চ্যালেঞ্জ: ৬০ মিনিট সময় দিচ্ছি পারলে হত্যা করো 1

সাম্প্রতিক গাজা যুদ্ধ সম্পর্কে বুধবার টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সংবাদ সম্মেলনে ইসরায়েলকে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে এমন মন্তব্য করেন হামাস নেতা। ইতিপূর্বে ইহুদিবাদী ইসরায়েলি যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ হুমকি দিয়ে বলেছিলেন যে, ইব্রাহিম সিনওয়ারের পাশাপাশি হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের কমান্ডার মোহাম্মাদ দেইফকেও হত্যা করতে চায় তেল আবিব।

এই সম্পর্কে সংবাদ সম্মেলনে ইব্রাহিম সিনওয়ারকে প্রশ্ন করা হয় তিনি এই হুমকিতে বিচলিত হয়েছেন কিনা। উত্তরে এই সাহসী হামাস নেতা বলেন, হার্ট অ্যাটাকে কিংবা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু তার কাম্য নয়, তিনি বরং ইসরায়েলি হামলায় শহীদ হতে চান।

সংবাদ সম্মেলন শেষ করে তিনি আরও বলেন, “মি এখন হতে বেনি গান্তেজকে ৬০ মিনিটের সময় দিচ্ছি। আমি এখান থেকে গাজার রাজপথ ধরে পায়ে হেঁটেই নিজের বাসভবনে যাচ্ছি। পারলে তারা যেনো আমাকে এই সময়ের মধ্যে হত্যা করেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...