The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হবু স্ত্রীর লাশ ঘরে রেখেই বিয়ে করলেন শ্যালিকাকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়ের আসরে কনের মৃত্যু ঘটায় হবু শ্যালিকাকে বিয়ে করেছে ভারতের এক যুবক। উত্তরপ্রদেশের ওই বিয়ের আসরে হঠাৎ কার্ডিয়াক আক্রান্ত হয়ে কনের মৃত্যুতে নাটকীয় এই সিদ্ধান্ত নিয়েছে দুই পরিবার।

হবু স্ত্রীর লাশ ঘরে রেখেই বিয়ে করলেন শ্যালিকাকে! 1

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, দেশটির উত্তর প্রদেশের এটাওয়াতে দুদিন আগে এই ঘটনা ঘটেছে। সমসপুর গ্রামের সুরভীর সঙ্গে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয় নাওলি গ্রামের মঙ্গেশ কুমারের। তবে মালাবদলের আগেই অসুস্থ হয়ে পড়েন কনে সুরভী। তাৎক্ষণাত তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

চিকিৎসকরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ঘটেছে সুরভীর। ঠিক তখনই সবাইকে অবাক করে মঙ্গেশ প্রস্তাব দেন যে, ওই দিনই সুরভীর বোন নিশাকে তিনি বিয়ে করতে চান। পাত্রীপক্ষও তার সেই প্রস্তাবে রাজি হয়ে যায়।

এ সম্পর্কে সুরভীর ভাই সৌরভ বলেন, আমরা বুঝতে পারছিলাম না কী করবো। দুই পরিবার বসে সিদ্ধান্ত গ্রহণ করি নিশার সঙ্গে মঙ্গেশের বিয়ে দেওয়ার। এটা খুবই অদ্ভুত একটা ঘটনা। যখন আমার এক বোনের বিয়ে হচ্ছে তখন পাশের ঘরে শোয়ানো রয়েছে আর এক বোনের মৃতদেহ। কনে বিদায়ের পর সুরভীর শেষকৃত্য করে তার পরিবার!

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...