The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনার হাত থেকে বাঁচতে দুই যুবকের অভিনব কাণ্ড! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা ভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো বিশ্ব। প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন এই প্রাণঘাতি ভাইরাসে। মারা যাচ্ছেন বহু মানুষ। করোনার হাত থেকে বাঁচতে দুই যুবকের অভিনব কাণ্ড দেখে হতবাক নেটদুনিয়া!

করোনার হাত থেকে বাঁচতে দুই যুবকের অভিনব কাণ্ড! [ভিডিও] 1

ভয়ঙ্কর এই ভাইরাসের ছোবল হতে বাঁচতে বিভিন্ন সাবধানতা অবলম্বন করছেন সবাই। এবার সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য অভিনব কাণ্ড করে বসলেন ভারতের দুই যুবক। তাদের এই কাণ্ডের একটি ভিডিও সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে।

ওই ভিডিও শেয়ার করেছেন ভারতের আইপিএস কর্মকর্তা রুপেন শর্মা। দেশটিতে করোনা সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব ও মাস্ক পরার মতো আরও একাধিক নিয়ম অনুসরণ করার ওপর সব সময়ই জোর দেওয়া হচ্ছে।

দেশটির বেশিরভাগ নাগরিক এই নিয়ম অনুসরণ করছেন। করোনার এই উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে সংক্রমণের হাত হতে বাঁচার একাধিক আজব ও অদ্ভুত ধারণা বা উপায় নিয়ে হাজির হচ্ছেন সাধারণ মানুষ।

আর এইসব কাণ্ড দেখে হেসে লুটোপুটি খাচ্ছে নেটিজেনরা। সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তা দেখে আপনি নিজেও হয়তো হাসি থামাতে পারবেন না।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে যে, দুই যুবক মোটরসাইকেলে বসে সামাজিক দূরত্ব মেনে চলছেন। তারা ভাইরাসের হাত থেকে বাঁচতে ডমেস্টিক ল্যান্ড বুদবুদ পরিষেবাটিও অবলম্বন করছেন।

অটো, ক্যাব বা ট্যাক্সির মতো বানাতে পলিথিনের ঢালও ব্যবহার করেছেন তারা। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার হতেই মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...