The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোয়াটসঅ্যাপের আদলে বানানো হয়েছে বিয়ের আমন্ত্রণপত্র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সোস্যাল মিডিয়া আমাদের এমনভাবে আকড়ে ধরেছে যে, এখন সব কিছুতেই যেনো সামাজিক যোগাযোগ মাধ্যমকেই অনুসরণ করা হচ্ছে। এবার হোয়াটসঅ্যাপের আদলে বানানো হয়েছে বিয়ের আমন্ত্রণপত্র!

হোয়াটসঅ্যাপের আদলে বানানো হয়েছে বিয়ের আমন্ত্রণপত্র! 1

বিয়ের সময় দাওয়াত কার্ডে ব্যতিক্রমি কিছু করার ইচ্ছে থাকে সবারই। তবে এমন ব্যতিক্রমের খবর হয়তো আগে কখনও দেখা যায়নি। নিজেদের বিয়েতে ব্যতিক্রম কিছু করতে হোয়াটসঅ্যাপের আশ্রয় নিলেন আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের গুজরাটের সুরাটের এক দম্পতি। বিয়ের আমন্ত্রণপত্র ছাপালেন একেবারে হোয়াটসঅ্যাপের আদলে।

প্রকাশিত এক প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, এই দম্পতির নাম আরজু এবং চিন্তন। চিন্তন মূলত একজন ওয়েব ডিজাইনার। তিনি নিজেই এই আমন্ত্রণপত্রের ডিজাইন করেন। এতে তার সময় লেগেছে ৭ দিন।

আরও জানা যায়, হলুদ রঙের খামের মধ্যে থাকবে সবুজ রঙের কার্ডটি। আর খামে লেখা, আনলক ইনভাইটেশন। কার্ডটিতে রয়েছে দম্পতির ছবি। এখানে স্ট্যাটাস হিসেবে লেখা রয়েছে, আপনাকে আমাদের বিয়েতে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। উপস্থিত না থাকলে আপনাকে ব্লক করে দেবো আমরা।

হোয়াটসঅ্যাপ লোগোর জায়গায় গণেশের ছবিও বসানো হয়েছে। এই বিষয়ে আরজু বলেছেন, বিয়ের ঐতিহ্য বজায় রাখতেই এমনটি করা হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...