The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রধানমন্ত্রীর সাহায্য কামনা: ‘আমি বাঁচতে চাই’ পরীমণির আর্তনাদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণি তাকে ধর্ষণ এবং হত্যাচেষ্টার অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে গতকাল রাত ৮টার দিকে একটি স্ট্যাটাস দেন। সেখানে পরীমনি ‘আমি বাঁচতে চাই’ বলে আকুতি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানান।

প্রধানমন্ত্রীর সাহায্য কামনা: ‘আমি বাঁচতে চাই’ পরীমণির আর্তনাদ 1

কে তাকে শারীরিক নির্যাতন করেছেন সে বিষয়ে উল্লেখ করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

বরাবর,
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি পরীমণি। এ দেশের একজন বাধ্যগত নাগরিক। আমার পেশা চলচ্চিত্র। আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ ও হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি -এর বিচার চাই। এই বিচার কই চাইবো আমি? কোথায় চাইবো? কে করবে সঠিক বিচার? আমি খুঁজে পাইনি গত চার দিন ধরে। থানা থেকে শুরু করে আমাদের চলচ্চিত্রবন্ধু বেনজির আহমেদ আইজিপি স্যার! আমি কাওকে পাইনা মা। যাদেরকে পেয়েছি সবাই শুধু ঘটনা বিস্তারিত জেনে, দেখছি বলে চুপ হয়ে যায়!

তিনি আরও লেখেন, আমি মেয়ে, আমি নায়িকা, তার আগে আমি মানুষ। আমি চুপ করে থাকতে পারি না। আজ আমার সাথে যা হয়েছে তা যদি আমি কেবল মেয়ে বলে, লোকে কী বলবে এই গিলানো বাক্য মেনে নিয়ে চুপ হয়ে যাই, তাহলে অনেকের মতো (যাদের অনেক নাম এক্ষুণি মনে পরে গেল) তাদের মতো আমিও কেবল তাদের দল ভারী করতে চলেছি হয়তো।

পরীমণি উল্লেখ করেন যে, আফসোস ছাড়া কারোর কি করবার থাকবে তখন! আমি তাদের মতো চুপ কি করে থাকতে পারি মা? আমি তো আপনাকে দেখিনি চুপ থেকে কোন অন্যায় মেনে নিতে! আমার মা যখন মারা যান তখন আমার বয়স আড়াই বছর। এতোদিনে কখনও আমার এক মুহূর্ত মাকে খুব দরকার এখন, মনে হয়নি এটা। আজ মনে হচ্ছে , ভীষণ রকম মনে হচ্ছে মাকে দরকার, একটু শক্ত করে জড়িয়ে ধরার জন্য দরকার।

আমার আপনাকে দরকার মা। আমার এখন বেঁচে থাকার জন্য আপনাকে দরকার মা। মা আমি বাচঁতে চাই। আমাকে বাঁচিয়ে নাও মা।

পরীমনি রাতে ফেসবুক স্ট্যাটাস দেওয়ার পর সাংবাদিক সম্মেলনে হাজির হন। তবে তিনি ভয়ে এতোটাই ভিত ছিলেন যে, শুধু বাঁচতে চাই এবং আমাকে আপনারা বাঁচান বলা ছাড়া আর কিছুই তখন বলতে পারছিলেন না। সাংবাদিকরা বার বার তাকে প্রশ্ন করেন কে আপনাকে হেনস্থা করেছেন তার নাম বলুন। নির্ভয়ে আমাদের বলুন আমরা জাতির সামনে তা তুলে ধরবো। কিন্তু এই সময় পরীমনি তেমন কিছুই না বলে শেষ পর্যন্ত স্থান ত্যাগ করেন।

সর্বশেষ

এদিকে সর্বশেষ খবরে জানা গেছে, ঢালিউড অভিনেত্রী পরীমণিকে ধর্ষণ এবং হত্যাচেষ্টার ঘটনায় ব্যবসায়ী নাসির উদ্দিনসহ ৬ জনকে আসামি করে সাভার থানায় মামলা দায়ের করা হয়েছে। আজ (১৪ জুন) মামলাটি দায়ের করা হয়।

ইতিপূর্বে তাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় পরীমনির অভিযোগ লিখিত আকারে গ্রহণ করে সাভার থানা পুলিশ। আজ (সোমবার) সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের উপ-কমিশনার আ স ম মাহতাব উদ্দিন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...