The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আপনার ঈদ-স্পেশাল ডিশের ছবি দেখুন ঈদ-সংখ্যার পাতায়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামনেই ঈদুল আযহা। আর ঈদ এলেই আমাদের বাঙালিদের মধ্যে বাহারি রান্না করার প্রবণতা দেখা দেয়। তাই আপনার ঈদ-স্পেশাল ডিশের ছবি দেখুন ঈদ-সংখ্যার পাতায়!

আপনার ঈদ-স্পেশাল ডিশের ছবি দেখুন ঈদ-সংখ্যার পাতায়! 1

ভোজনরসিক ও শখের রাঁধুনিদের জন্য ঘরেই মুখরোচক খাবারদাবারের আয়োজন করতে বিশেষ কোনো উপলক্ষের প্রয়োজন পড়ে না। তাই সামনে যদি থাকে ঈদুল আযহার মত আনন্দময় একটি উৎসব, তবে একে ঘিরে নানান পদের সুস্বাদু খাবার তৈরি করা আর তার ছবি তুলে জনপ্রিয় একটি ম্যাগাজিনের পাতায় নিজের প্রতিভা তুলে ধরার চাইতে চমৎকার সুযোগ আর কিই বা হতে পারে? রান্নাঘরের শিল্পীদের জন্য ঠিক এই সুযোগটিই এবার নিয়ে এসেছে স্যামসাং বাংলাদেশ এবং আইস টুডে ম্যাগাজিন।

আসন্ন ঈদুল আযহা’র আনন্দকে আরো খানিকটা বাড়িয়ে দিতে স্যামসাং বাংলাদেশ ও আইস টুডে আয়োজন করেছে ‘ফুড ফর থট’ নামের এক অনন্য ফুড-ফটোগ্রাফি কন্টেস্ট। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার মাধ্যমে স্যামসাং ব্যবহারকারীরা নিজেদের রান্না, ফুড-ডেকোরেশন ও ফটোগ্রাফির দক্ষতাকে প্রমাণ করতে পারবেন। অংশগ্রহণের নিয়ামবলীও সহজ- নিজের রান্না করা ঈদ স্পেশাল ডিশটি লোভনীয় রূপে সাজিয়ে তুলতে হবে জিভে জল আনা একটি ছবি, আর #shotonsamsungforicetoday হ্যাশট্যাগ যুক্ত করে সেই ছবিটি আপলোড করতে হবে ফেসবুক বা ইন্সটাগ্রামে!

বিজয়ী ২টি ডিশের ছবি প্রকাশিত হবে আইস টুডে ম্যাগাজিনের পরবর্তী বিশেষ ঈদ সংখ্যায়! তাই তেল-মশলা আর কড়াই হাতে এবার তৈরি হয়ে যেতে পারেন আপনিও। আজই খুঁজে বের করুন সেই স্পেশাল রেসিপি, যা স্বাদ আর গন্ধে আপনার বন্ধু-বান্ধব আর পরিবারের সকলে আঙুল চাটতে বাধ্য হয় – আর রান্না শেষে নজরকাড়া একটি ছবি তুলে আপনার ফেসবুক বা ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে আপলোড করুন।

ফেসবুক পোস্টটি কিংবা ইন্সটাগ্রাম প্রোফাইলটি অবশ্যই পাবলিক হতে হবে, এবং তাতে স্যামসাং এবং আইস টুডে ম্যাগাজিনকে ট্যাগ করে ক্যাপশনে যুক্ত করতে হবে ডিশের নাম, যে ডিভাইসে ছবি তোলা হয়েছে তার মডেল নং এবং হ্যাশট্যাগ #shotonsamsungforicetoday। ইতিমধ্যেই আরম্ভ হয়ে যাওয়া কন্টেস্টটিতে অংশগ্রহণের সময়সীমা জুন ২৫, ২০২১ পর্যন্ত।

কন্টেস্টে বিজয়ীদের নাম, ছবি এবং সংক্ষিপ্ত প্রোফাইল প্রকাশিত হবে আইস টুডের ঈদ সংখ্যায়, সেই সাথে বিজয়ী ডিশটির একটি নজরকাড়া ছবি তো থাকছেই! খবর সংবাদ বিজ্ঞপ্তির।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...