The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্রেকিং: ব্রাজিলকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ (রবিবার) ভোরে কোপা আমেরিকা ফা্ইনাল খেলায় ব্রাজিলকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে। আর্জেন্টিনার করা একমাত্র গোলটি শেষ মুহূর্ত অবধি পরিশোধ করতে পারেনি ব্রাজিল।

ব্রেকিং: ব্রাজিলকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন 1

বাংলাদেশ সময় আজ (রবিবার) ভোর ৬টায় অনুষ্ঠিত হয় কোপা আমেরিকা ফা্ইনাল খেলা। এই খেলায় ব্রাজিলকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে। আর্জেন্টিনার করা একমাত্র গোলটি শেষ মুহূর্ত অবধি পরিশোধ করতে পারেনি ব্রাজিল। খেলার দ্বিতীয়ার্ধে ব্রাজিল মরিয়া হয়ে ওঠে গোল পরিশোধ করার জন্য। কিন্তু তারা সফল হতে পারেনি। তবে আর্জেন্টিনার দ্বিতীয়ার্ধের খেলা ছিলো ডিফেন্স। দ্বিতীয়ার্ধে তেমন একটা আক্রমনে যায়নি আর্জেন্টিনা।

বাংলাদেশের বহু দর্শক আজকের ভোরের এই খেলা দেখেছেন টিভি স্যাটের সামনে বসে। আক্রমন পাল্টা আক্রমনের সময় ঘরে ঘরে উচ্চ কণ্ঠের প্রতিধ্বনি শোনা যায়। কারণ বাংলাদেশের অধিকাংশ দর্শক আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। যে কারণে এই খেলাটি বাংলাদেশের দর্শকদের কাছেও ছিলো এক আগ্রহের বিষয়। বিশেষ করে আগামী বিশ্বকাপের আগে বাংলাদেশের দর্শকরা এই খেলা নিয়ে গত কিছুদিন ধরেই মেতে ছিলো।

উল্লেখ্য, এই দুই প্রতিবেশি দেশ ঐতিহাসিকভাবেই ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী হয়ে আছে। কোপা আমেরিকার চলমান আসরে দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে আর্জেন্টিনা ফাইনালে আসে। অপরদিকে তার আগেই পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাজিল।

অপরদিকে আজ ইউরো চ্যাম্পিয়নের খেলা রয়েছে বাংলাদেশ সময় রাত ১টায়। এই খেলায় মুখোমুখি হবে ইতালি ও ইংল্যাণ্ড। এই ফাইনাল খেলাটিও বাংলাদেশের দর্শকদের কাছে আগ্রহের বিষয়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...