The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈদে বরজাহানের তিন ধারাবাহিকসহ চার নাটক আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের বিভিন্ন টেলিভিশনে নিয়মিতই প্রচার হচ্ছে নাট্যকার বরজাহান হোসেনের লেখা একক, টেলিফিল্ম এবং ধারাবাহিক নাটক। এবারের ঈদুল আজহায় তার রচনায় ৭ পর্বের ৩টি ধারাবাহিকসহ ৪টি নাটক প্রচারিত হবে বিভিন্ন টিভি চ্যানেলে।

ঈদে বরজাহানের তিন ধারাবাহিকসহ চার নাটক আসছে 1

৭ পর্বের ধারাবাহিক ‘বিগ বস’। ঈদের ৭ দিন রাত ১১টায় আরটিভিতে প্রচারিত হবে ধারাবাহিক নাটকটি। ডিরেক্টর ফরিদুল হাসানের পরিচালনায় ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, সাজু খাদেম, আরফান আহমেদ, নাদিয়া আহমেদ, আইরিন তানি, ফারজানা রিক্তাসহ আরও অনেকেই।

কমেডি ধাচের ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘ষ্টুডিও রং বাহার’। আবদুল্লাহিল কাফির পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন আ খ ম হাসান, ফারজানা রিক্তা, আব্দুল্লাহ রানা, সবুজ, সঞ্জিব আহমেদ প্রমুখ। ঈদের ৭ দিন মাইটিভিতে প্রচারিত হবে ষ্টুডিও রঙ বাহার ধারাবাহিক নাটকটি। একটি ছবি তোলার ষ্টুডিওকে ঘিরেই তৈরি হয়েছে ধারাবাহিকটির গল্প।

আ খ ম হাসান, শামীম জামান, আরফান আহমেদ, ফারুক আহমেদ, তুষ্টি, সফিক খান দিলুসহ আরও অনেককেই নিয়ে নির্মিত হয়েছে ৬ পর্বের ধারাবাহিক নাটক ‘এটি এস সার্ভিস’। নাটকটি পরিচালনা করেছেন এসএম রুবেল। ঈদের দিন থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে চ্যানেল নাইনে প্রচারিত হবে এই ধারাবাহিক নাটকটি।

নাট্য জগতের জনপ্রিয় নির্মাতা এবং অভিনেতা সালাহ উদ্দিন লাভলু ও অহনা অভিনীত ফরিদুল হাসানের পরিচালনায় আরও একটি কমেডি টেলিফিল্ম ‘অবিবাহিতদের প্রবেশ নিষেধ’ প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন রাত ১১টায় এটিএন বাংলা চ্যানেলে। কবুল বলে সব পুরুষই স্বামী হিসেবে স্বীকৃতি পেতে পারে তবে সব স্বামী আবার প্রকৃত স্বামী হিসেবে দ্বায়িত্ব পালন করতেও পারে না। এই বিষয়টিই তুলে ধরা হয়েছে এই নাটকে।

একজন নাট্যকার হিসেবে এই পেশা নিয়ে বরজাহান হোসেন বলেন, ‘নাটক নিয়েই থাকতে চাই, লিখতে চাই মানুষের গল্প। যে গল্পগুলো মানুষের জীবনের কথা বলে। বিশেষ করে সমাজের নিম্ন শ্রেণী, ছিন্নমূল, ভাসমান মানুষের। যারা এক মুঠো সুখ খুঁজতে প্রতিনিয়ত জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছেন।’

ক্রিয়েশন ওয়ার্ল্ড প্রযোজিত জামাল মল্লিকের পরিচালনায় বর্তমানে বাংলা ভিশন চ্যানেলে প্রতি শনি ও রবিবার রাত ৯.৪৫ মিনিটে প্রচারিত হচ্ছে বরজাহান হোসেনের লেখা ‘প্রবাসী গ্রাম’ নামে একটি ধারাবাহিক। মেহেদি মাল্টি মিডিয়া প্রযোজিত “কমলাপুরের বিজলী” নামে আরেকটি ধারাবাহিক নাটক প্রচারে আসছে খুব শীঘ্রই।

সংবাদ মাধ্যমের খবরে আরও জানা যায়, সিনেমাতেও হাতেখড়ি ঘটেছে নাট্যকার বরজাহান হোসেনের। আদিবাসী সাঁওতালদের নিয়ে লিখেছেন ‘সুজুকি’ নামে একটি চলচ্চিত্র। মাহী কথাচিত্রের ব্যানারে নির্মিত সুজুকি চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...