অফিস-আদালত খুলেছে ॥ উপস্থিতি কম

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ঈদ শেষে আজ অফিস-আদালত খুলেছে। তবে উপস্থিতি খুবই কম। ঈদুল ফিতর উপলক্ষে গত ৮ আগস্ট থেকে ৩ দিনের এই ছুটি শুরু হয়েছিল।

Office - open

আজও রাজধানীর রাস্তা-ঘাট একেবারেই ফাকা দেখা গেছে। সকালের দিকে কিছু গাড়ি চলতে দেখা গেলেও বেলা বাড়ার পর রাস্তা একেবারে ফাকা ফাকা দেখা যায়। কারণ সরকারি ছুটি শেষে অফিস শুরু হলেও অনেকেই এখনও ঢাকায় ফেরেননি। গত কয়েক বছরের মধ্যে এবারই প্রথম সরকারি সাপ্তাহিক ছুটির মধ্যে পড়েছে ঈদের ছুটি। গত কয়েক বছরে সাপ্তাহিক ছুটি আগে বা পরে ঈদের ছুটি মিলিয়ে পুরো এক সপ্তাহের ছুটির ফাদে পড়েছিল। কিন্তু এবার হয়েছে তার ব্যতিক্রম। একমাত্র বৃহস্পতিবার ঈদের ছুটির মধ্যে পড়েছে। তাছাড়া বাকি দু’দিনই সাপ্তাহিক ছুটির ফাদে আটকে গেছে। যে কারণে অফিস-আদালতের কর্মকর্তা-কর্মচারীদের এবার খুব কম সময়ে ঢাকায় ফিরতে হয়েছে। তাছাড়া আবার জামায়াতে ইসলামীর হরতালও রয়েছে। তাই অনেকেই তাড়াহুড়ো করে ফিরে এসেছেন। আবার ঈদের আগে বিশেষ করে যারা অগ্রিম টিকেট কাটেননি তারা বাড়িতে না গিয়ে ঢাকাতেই ঈদ করেছেন এমনও হয়েছে।

Office - open-2

সব মিলিয়ে ঈদের ছুটি এবং বাড়ি থেকে মানুষ রাজধানীতে গতকাল থেকেই আসা শুরু করেছেন। যারা গতকাল আসেননি তারা আজ এসে পৌঁছাবেন। রাজধানী আবার চাঞ্চল্য হয়ে উঠবে। তবে পুরোপুরিভাবে আগামী রবিবার অফিস-আদালতের কাজ-কর্ম শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...