The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমি নিয়ে এলো বছরের সবচেয়ে পাতলা স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশের বাজারে উন্মোচন করলে ২০২১ সালের সবচেয়ে পাতলা এবং হালকা ওজনের স্মার্টফোন মি ১১ লাইট।

শাওমি নিয়ে এলো বছরের সবচেয়ে পাতলা স্মার্টফোন 1

এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাওমি জানিয়েছে, ‘শাওমি ব্র্যান্ড হিসেবে উপলব্ধি করতে পারে মি ফ্যানদের জন্য আসলে প্রযুক্তি কতোটা অপরিহার্য। সে কারণে মি সিরিজের মাধ্যমে আমাদের লক্ষ্য অর্থবহ উদ্ভাবন এবং সেরা প্রযুক্তির মাধ্যমে গ্রাহকদের সব চাহিদা পরিপূর্ণ করা।

মি ১১ সিরিজও এর ব্যতিক্রম নয়। আগের সফলতায় অনুপ্রাণিত হয়ে ফ্যাশনেবল তরুণদের জন্য হালকা-পাতলা ডিজাইন এবং ফ্ল্যাগশিপ লেভেলের পারফরম্যান্স দিতে শাওমি নিয়ে এসেছে মি ১১ লাইট। ফোনটির ওজন মাত্র ১৫৭ গ্রাম; মি ১১ লাইট ডিভাইসটিতে রয়েছে পাতলা ও প্রিমিয়াম ফিনিশ, প্রায় বেজেলহীন ৯০ হার্জ ডিসপ্লে ও দারুন ট্রিপল ক্যামেরা সেটআপে।’

২০২১ সালের সবচেয়ে পাতলা এবং হালকা ওজনের স্মার্টফোন মি ১১ লাইট এর পুরুত্ব মাত্র ৬.৮ মিমি এবং এর ওজন মাত্র ১৫৭ গ্রাম। মোবাইলফোনটির সামনে পাঞ্চ-হোল ডিজাইনের ক্যামেরা এবং বেজেলহীন ডিসপ্লে রয়েছে।

মি ১১ লাইট স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে স্পোর্টস ৬.৫৫ ইঞ্চির ১০-বিট অ্যামোলেড ডট-ডিসপ্লে। ডিভাইসটি এসেছে ১.০৭ বিলিয়ন অন স্ক্রিন কালারে, যা এর পূর্বসূরিদের হতে ৬৪ গুণ বেশি (৮-বিট ডিসপ্লে)।

সরু এবং হালকার মধ্যে মি ১১ লাইট স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এর প্রাইমারী ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের, রয়েেছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স ও তার সঙ্গে একটি ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা। এতে দেওয়া হয়েছে শক্তিশালী ৪,২৫০ এমএএইচের ব্যাটারি।

মি ১১ লাইট স্মার্টফোনটি দেশের বাজারে জ্যাজ ব্লু, স্ক্যানি কোরাল ও ভিনিল ব্ল্যাক ৩টি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। এই স্মার্টফোনটির ৬+১২৮ জিবি ও ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৯ হাজার ৯৯৯ টাকা এবং ৩১ হাজার ৯৯৯ টাকা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...