The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

একটি বাঁকা ভাংড়ি চামচের দাম প্রায় তিন লাখ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই মঝে-মধ্যে কিছু ঘটনা আমাদের বিস্মিত করে। যেমন এবার একটি বাঁকা ও ভাংড়ি চামচের ক্ষেত্রে ঘটেছে এমন একটি ঘটনা। একটি বাঁকা ভাংড়ি চামচ নাকি বিক্রি হয়েছে প্রায় তিন লাখ টাকায়!

একটি বাঁকা ভাংড়ি চামচের দাম প্রায় তিন লাখ! 1

সাধারণ একটা চামচ, চাপ লেগে কিছুটা বেঁকে যেতে পারে। বিভিন্ন দোকানে ঘোরাঘুরি করতে গিয়ে ওই চামচে চোখ আটকে যায় জনৈক ব্যক্তির। সঙ্গে সঙ্গে মাত্র ২০ পেন্স (বাংলাদেশী টাকায় ২০ টাকার একটু বেশি) দিয়ে কিনে নেন সেটি। পরে নিলামে ওই চামচই বিক্রি করেন ২ হাজার ৩৭৫ পাউন্ড (বাংলাদেশী টাকায় ২ লাখ ৮০ হাজার টাকারও বেশি)।

সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে জানা যায়, যুক্তরাজ্যের ঘরের বিভিন্ন জিনিসপত্র কেনাবেচার জন্য কার বুট সেলস খুব জনপ্রিয় একটি বাজার। ওই রকম একটি বাজার থেকে চামচটি কিনেছেন তিনি। দেখেই বোঝেন সাধারণ আর দশটা চামচের চেয়ে ওই চামচটি একটু ভিন্ন।

তাই বাড়ি ফিরে সমারসেটের লরেন্স নিলাম কোম্পানীতে ফোন দেন ওই ব্যক্তি। ওই কোম্পানীর বিশেষজ্ঞরা চামচটি পরীক্ষা করে জানিয়েছেন যে, চামচটি আসলে ত্রয়োদশ শতাব্দীর চামচ। চামচটি নিলামে শুরুর দাম রাখা হয় ৫০০ পাউন্ড। শেষমেষ ২ হাজার ৩৭৫ পাউন্ডে বিক্রি হয়েছে ওই চামচটি!

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...