The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তির চূড়ান্ত তারিখ ঘোষণা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের ইতিহাসে সবচেয়ে প্রতীক্ষিত সিনেমাটির নাম হলো ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। দক্ষিণ ভারতের কন্নড় ইন্ডাস্ট্রির এই সিনেমার জন্য প্রায় আড়াই বছর ধরে অপেক্ষা করে আছেন দর্শকরা।

‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তির চূড়ান্ত তারিখ ঘোষণা 1

যশ অভিনীত এই সিনেমাটির প্রথম পর্ব মুক্তি পায় ২০১৮ সালের ডিসেম্বর মাসে। মাঝখানে করোনার কারণে সিনেমাটি নিয়ে প্রতীক্ষার প্রহর শুধু দীর্ঘই হয়েছে। চলতি বছরের জুলাইয়ে মুক্তি কথা থাকলেও সেটি সম্ভব হয়নি করোনার কারণে। গুঞ্জন শোনা যাচ্ছিলো যে, আসছে সেপ্টেম্বরের যে কোনো সময় মুক্তি পেতে চলেছে ভারতীয় সিনেমার ইতিহাসে জায়গা করে নেওয়া কন্নড় এই সিনেমাটি।

তবে দর্শকের দর্শকের অপেক্ষা ফুরাচ্ছে না এখনও। সিনেমাটি দেখতে হলে আরও বেশ সময় অপেক্ষা করতে হবে দর্শকদের। কারণ ২২ আগস্ট একটি টুইটে এই সিনেমার প্রধান চরিত্র যশ সিনেমাটির নতুন তারিখ চূড়ান্ত ঘোষণা করেছেন।

সিনেমাটির নতুন একটি পোস্টার প্রকাশ করে যশ এক টুইটে জানিয়েছেন যে, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে। সিনেমাটি বড়পর্দায় আগামী বছরের অর্থাৎ ২০২২ সালের ১৪ এপ্রিল ভারতসহ বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে! নতুন ওই পোস্টারে যশ ও চ্যাপ্টার ওয়ানের কলাকুশলী ছাড়াও দেখা গেছে সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যান্ডনকে।

‘কেজিএফ’ এর কাহিনী মূলত ১৯৭০ হতে ১৯৮০ দশকের প্রেক্ষাপটে নির্মিত। একজন অনাথ বালকের গ্যাংস্টারে রূপান্তরিত হওয়ার নানা কাহিনীকে ঘিরেই এর চিত্রনাট্য নির্মিত হয়েছে। যেখানে মূল ভূমিকায় দক্ষিণী সুপারস্টার যশ এবং তার বিপরীতে অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি।

এই ছবিটি মুক্তি পাবে ভিন্ন ভিন্ন ৫টি ভাষায় কন্নড়, তামিল, তেলেগু, মালায়ালাম এবং হিন্দি মুক্তি দেওয়া হবে বলে জানা যায়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...