The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ: প্রত্যাহার চার পুলিশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের সময় আদালতের কাঠগড়ায় ফোনালাপের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এই ঘটনার পর এক এসটিআইসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ: প্রত্যাহার চার পুলিশ 1

ওই চার পুলিশের বিরুদ্ধে আদালতে দায়িত্ব অবহেলার অভিযোগে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। বিষয়টি গোয়েন্দা সংস্থার একটি সূত্র সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছে। সুত্রটি জানিয়েছে যে, এসটিআই শাহাব উদ্দিনসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে তাদের পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

এই বিষয়ে জানতে যোগাযোগ করা হলে কক্সবাজার কোর্ট পুলিশের ওসি চন্দন কুমার দে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামানের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। পরে পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তার আগে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য দেন মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস। কীভাবে তার ভাইকে হত্যা করা হয়, সেইসব বর্ণনা আদালতে উপস্থাপন করছিলেন তিনি। বিচারের কাঠগড়ায় তখন দাঁড়িয়ে ছিলেন ১৫ আসামি।

তাদের মধ্যে একজন টেকনাফ থানার বহিষ্কৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসও ছিলেন। গতকাল দুপুর ১২টার দিকে হঠাৎই দেখা যায় যে, আসামি প্রদীপ কুমার কাঠগড়ায় বসেই মোবাইল ফোনে কথা বলছেন।

উল্লেখ্য যে, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে গুলি করে হত্যা মামলার অন্যতম এবং প্রধান আসামি এই প্রদীপ কুমার দাস। তথ্যসূত্র: একুশে টেলিভিশন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...