The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় বাংলাদেশের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হেসে খেলে জিতলো বাংলাদেশ। ভক্তদের আশা পূরণ করতে সক্ষম হয়েছে টাইগাররা। কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ৭ উইকেটে জিতলো বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় বাংলাদেশের 1

তবে এদিন ৬১ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো ছিলোনা বাংলাদেশের। দ্বিতীয় ওভারের প্রথম বলেই মোহাম্মদ নাঈম আউট হন। ১ রানে তার বিদায়ে ভেঙ্গে যায় উদ্বোধনী জুটি। কোল ম্যাককনচি অভিষেকে প্রথম বলে উইকেট পান। শর্ট কভারে হেনরি নিকলসের ক্যাচ হয়েছেন নাঈম। পরের ওভারে এজাজ প্যাটেল ১ রানে লিটন দাসকে টম ল্যাথামের ক্যাচ বানিয়েছেন। তারপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। দলের বিপর্যয় সামাল দিয়ে সাজঘরে ফেরেন সাকিব। দলীয় ৩৭ রানে আউট হন তিনি।

বাংলাদেশ সফরে এসে টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসে হোম অব ক্রিকেট মিরপুরের উইকেট নিয়ে অনেক গবেষণা করে সফরকারী নিউজিল্যান্ড। তবে প্রথম ম্যাচে আজ বুধবার (১ সেপ্টেম্বর) ব্যাট হাতে টাইগার বোলারদের সামনে পাত্তাই পাননি কিউই ব্যাটসম্যানরা। যে কারঃেণ এদিন ১৬. ৫ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৬০ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। অবশেষে ৭ উইকেটে ম্যাচ জিতলো বাংলাদেশ।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...