The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আমি চিনতে পেরেছি কারা শত্রু, কারা মিত্র: পরীমনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২৭ দিন কারাগারে থাকার পর গতকাল (বুধবার) সকালে ছাড়া পেয়েছেন চিত্রনায়িকা পরীমনি। কাশিমপুর কারাগার থেকে যখন তিনি বের হন, তখন উৎসুক জনতার দিকে হাত নাড়াচ্ছিলেন।

আমি চিনতে পেরেছি কারা শত্রু, কারা মিত্র: পরীমনি 1

সেই সময় তার হাতে মেহেদী দিয়ে লেখা ছিল ‘ডোন্ট লাভ মি বিচ’। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই লেখাটি পরে ভাইরাল হয়ে যায়।

বিকেলে সংবাদ মাধ্যমকে পরীমনি জানান, তার হাতে ‘ডোন্ট লাভ মি বিচ’ লেখার কারণ। তিনি বলেছেন, যারা দু’মুখো সাপ তাদের বলেছি ‘ডোন্ট লাভ মি বিচ’।

তিনি বলেন, আমি তাদের চিনে ফেলেছি তারা কারা। তাদের অন্তরে কোনো ভালোবাসা নেই। তারা মুখে মুখে বলে, ‘লাভ ইউ’। তাদের বলছি, ভালোবাসার দরকার নেই। অবশ্যই তাদের আমি চিনেছি। যেদিন তারা বিপদে পড়বে বুঝবে। যাদের নিয়ে গলায় গলায় থাকা, একপ্লেটে খাওয়া এখন কই তারা? আমি চলে এসেছি। তারা এখন আবারও ওয়েলকাম বলছে। আমি চিনেছি কারা শত্রু, আর কারা মিত্র।

কারাগার থেকে মুক্তির পর তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে পরীমনি বলেন, মনে হচ্ছে যেনো এক দুঃস্বপ্ন থেকে বের হলাম। আমার এই খারাপ স্বপ্নটির মেয়াদ ছিল ২৭ দিন! এটা আসলে দীর্ঘ খারাপ স্বপ্ন। দুঃস্বপ্ন ভেবেই আমি এটা রাখতে চাই। আমি কোনোভাবেই ভেঙে যেতে চাইনা। এই দুঃস্বপ্ন অল্পতেও বলা যাবে না। তবে আমি পরে অবশ্যই এক সময় বলবো।

অনেকেই পরীমনি গ্রেফতারের পর কটাক্ষ করেছেন। সেই সম্পর্কে পরীমনি বলেন, যারা ব্যক্তিগতভাবে চেনে না তাদের গালি আমার গায়ে লাগবেই না। রাস্তার কেও আমাকে অপদস্ত করলে আমি কোনোভাবেই অপদস্ত হবো না। তবে যারা আমাকে চিনেও গালি দিয়েছে তাদের গালি সত্যিই গায়ে লেগেছে।

পরীমনি আরও বলেন, যতো দ্রুত সম্ভব আবারও শুটিংয়ে ফিরবো। হাতে জমে থাকা কাজগুলোর ব্যাপারে দ্রুততর সময়ের মধ্যে পরিচালকদের সঙ্গে মিটিং করে শেষ করবো। ক্যামেরার সামনে যতোদ্রুত ফিরতে পারবো, ততোই শান্তি ফিরে পাবো।

বাসা সম্পর্কে পরীমনি জানান, তার বনানীর বাসা ছেড়ে দিতে হবে। আমি এখানে ভাড়া থাকি। ফেরার পরই বাড়িওয়ালা নোটিশ দিয়েছেন বাসা ছাড়ার জন্য। আমি মনে করি বাড়িওয়ালা আমাকে যথেষ্ট সম্মান দিয়েছেন। আমি নিজে বাড়িওয়ালা হলে সবসময় এভাবে পুলিশ র‍্যাবের আনাগোনায় বিরক্ত হতাম। আমার জন্য অন্য ৪টি পরিবারেরও অসুবিধা হচ্ছে। সেই দিক বিবেচনা করে বাসা ছাড়তেই হবে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানীর বাসায় পরীমনিকে প্রায় ৪ ঘণ্টা অভিযান চালিয়ে গ্রেফতার করে র‍্যাব। সেই সময় তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। গ্রেফতারের পর তাকে নেওয়া হয় র‍্যাব সদর দপ্তরে। পরে র‍্যাব-১ বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে পরীমনির বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। সেই মামলার তাকে ২৭ দিন কারাগারে থাকতে হয়। আইনি প্রক্রিয়ায় লড়ে অবশেষ গতকাল (বুধবার) কাশিমপুর কারাগার থেকে সকালে ছাড়া পেয়েছেন চিত্রনায়িকা পরীমনি।

অবশ্য হাইকোর্টও গতকাল (বুধবার) পরীমনিকে বার বার রিমান্ডে নেওয়ার বিষয়টিকে বাড়াবাড়ি হিসেবে উল্লেখ করেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...