The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পূজার গানের মডেল হলেন স্পর্শিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শারদীয় দূর্গা উৎসব উপলক্ষে নতুন গানের ভিডিও আনছেন কণ্ঠশিল্পী বাঁধন সরকার পূজা। তার এই গানের মাধ্যমে প্রথমবারের মতো সনাতন ধর্মাবলম্বীদের জন্য কোনো গানের মডেল হলেন অর্চিতা স্পর্শিয়া।

পূজার গানের মডেল হলেন স্পর্শিয়া 1

এই গানে তার সঙ্গে দেখা যাবে সুমিত সেনগুপ্তকে। উৎসব মুখর আয়োজনে ‘আসছে মা দুর্গা’ শিরোনামে গানটির ভিডিও পরিচালনা করেন অনন্য মামুন। গানটির কথা সুর এবং সংগীত পরিচালনা করেছেন ভারতের লিংকন।

এর আগেও স্পর্শিয়াকে মিউজিক ভিডিওতে দেখা গেছে। তবে সনাতন ধর্মাবলম্বীদের জন্য কোনো গানে এই প্রথমবারে মতো তিনি কাজ করলেন। বললেন, বিশাল আয়োজনে ‘আসছে মা দূর্গা’ গানটির ভিডিও ধারণ করা হয়। দেখলে মনে হবে সত্যি সত্যিই উৎসব হচ্ছে।

স্পর্শিয়া বলেছেন, গানের ভিডিওতে মডেল হওয়ার প্রস্তাব মাঝে-মধ্যেই আসে। তাছাড়াও ভিডিও তৈরির আয়োজন, বাজেট সবকিছুই আমার ভালো লেগেছে। সে কারণেই কাজটি করা।

কণ্ঠশিল্পী পূজা বলেছেন, দূর্গা পূজা উপলক্ষে গানটি তৈরি করা হয়েছে। তাই ভালো লাগা থেকেই বাড়তি যত্ন নিয়ে গানটি করেছি। আমার বিশ্বাস পূজার বিভিন্ন প্যান্ডেলে এবার গানটি বাজবে। ঠিক সেভাবেই করা হয়েছে। আসন্ন দূর্গা পূজাতে গানটি আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ করবো।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...