The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্যামসাং দেশের বাজারে নিয়ে এলো শক্তিশালী ব্যাটারি ও চমৎকার ফিচারের গ্যালাক্সি এফ২২ স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি দেশের বাজারে শক্তিশালী ও উদ্ভাবনী প্রযুক্তির নতুন গ্যালাক্সি এফ২২ স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং বাংলাদেশ।

স্যামসাং দেশের বাজারে নিয়ে এলো শক্তিশালী ব্যাটারি ও চমৎকার ফিচারের গ্যালাক্সি এফ২২ স্মার্টফোন 1

মিলেনিয়াল প্রজন্ম ও তরুণ প্রফেশনালদের চাহিদা অনুযায়ী চমৎকার ফিচারের সমন্বয়ে মোবাইলটি তৈরি করা হয়েছে। এই উপলক্ষে স্যামসাং বাংলাদেশ’র হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “ইন্ডাস্ট্রির নেতৃত্বস্থানীয় স্পেসিফিকেশন ও ফিচারসমৃদ্ধ ফ্ল্যাগশিপ সিরিজের সংখ্যার পরিপ্রেক্ষিতে স্যামসাং বরাবরই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাছে প্রিয় একটি ব্র্যান্ড। তবে, উন্নত ফিচারের ফ্ল্যাগশিপ মোবাইল সাধারণত বেশ ব্যয়বহুল হয়। চলমান কোভিড-১৯ মহামারির ফলে অসংখ্য মানুষ আর্থিক সমস্যার মুখোমুখি হচ্ছেন; ফলে, সবার পক্ষে উন্নত ফিচারের স্মার্টফোন ব্যবহার করা সম্ভব নয়। তাই, স্যামসাং বাংলাদেশ দেশের বাজারে ক্রেতাদের জন্য অসাধারণ ফিচারের সাশ্রয়ী মূল্যের নতুন গ্যালাক্সি এফ২২ স্মার্টফোন এনেছে। আমরা আশা করছি, এ মোবাইলটি ব্যবহারকারীদের চমৎকার ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে তাদের সেরা বন্ধু হয়ে উঠবে।”

এ ফোনে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং এর সাথে রয়েছে ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি; ফলে, ব্যবহারকারীরা ব্যাটারি লাইফ শেষ হওয়ার চিন্তা না করেই হোম অফিস, অনলাইন ক্লাস, সিনেমা ও গেমিং উপভোগ করতে পারবেন। মাল্টি-টাস্কিং-এর জন্য বর্তমানে শক্তিশালী ব্যাটারি অপরিহার্য এবং এমন সাশ্রয়ী মূল্যের মোবাইলে ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের
ব্যাটারি থাকা সত্যিই অবিশ্বাস্য।

অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর সমৃদ্ধ এ স্মার্টফোনটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ- এর দুটি সংস্করণে বাজারে পাওয়া যাচ্ছে। সফটওয়্যারের দিক থেকে এ ফোনে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ও প্রতিষ্ঠানের ওয়ান ইউআই ৩.১ রয়েছে। এর দ্রুত গেমিং ও ভিডিও পারফরমেন্স ব্যবহারকারীদের দিবে চমৎকার স্মার্টফোনের অভিজ্ঞতা। জেন জি ও সহস্রাব্দ প্রজন্মের ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি করা গ্যালাক্সি এফ২২ – এ রয়েছে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ও মিনিমালিস্ট স্ল্যাব-লাইক ডিজাইনের বড় ডিসপ্লে। এর ৯০ হার্টজ রিফ্রেশ রেট ব্যবহারকারীদের দিবে মসৃণ স্ক্রলিং, ট্রানজিশন ও দ্রুত ওয়েব ব্রাউজিংয়ের দুর্দান্ত অভিজ্ঞতা।

কর্নিং গরিলা গ্লাস ৫ থাকায় গ্যালাক্সি এফ২২ –এর স্ক্রিন দাগ পড়া থেকে সুরক্ষিত থাকে। ফলে, মোবাইলের ক্ষতি হতে পারে এমন দুশ্চিন্তা ছাড়াই ব্যবহারকারীরা যেকোনো অ্যাডভেঞ্চারে যেতে পারেন এবং ছবি তুলতে পারেন। এসব স্পেসিফিকেশন ছাড়াও স্মার্টফোনটিতে আরও অসাধারণ ফিচার রয়েছে। এতে আছে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ও মাইক্রোএসডি কার্ড স্লট।

সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত ফিচারের স্মার্টফোনের আদর্শ উদাহারণ হলো স্যামসাং গ্যালাক্সি এফ২২। তাই, পরিবর্তিত সময়ের সাথে তাল মিলিয়ে স্মার্টফোন ব্যবহার করতে চাইলে যে কেউ নির্ধিদ্বায় এ মোবাইলটি ব্যবহার করতে পারেন।

স্টাইলিশ ডিজাইনের ডেনিম ব্ল্যাক ও ডেনিম ব্লু কালারে উপলব্ধ গ্যালাক্সি এফ২২ ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের রুচিশীল পছন্দের বহিঃপ্রকাশ ঘটাতে পারেন। কালার দুটি জেন জি ও সহস্রাব্দ প্রজন্মের ব্যবহারকারীদের জন্য আদর্শ। দুর্দান্ত ফিচারের এ স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য মাত্র ১৮,৪৯৯ টাকা। খবর প্রেস বিজ্ঞপ্তির।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...