The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আফগানদের গুঁড়িয়ে যুবা টাইগার সিরিজ জয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১২১ রানের বিশাল জয়ে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ (মঙ্গলবার) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় যুব ওয়ানডেতে সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে খুব সহজেই হারিয়েছে যুবা টাইগাররা।

আফগানদের গুঁড়িয়ে যুবা টাইগার সিরিজ জয় 1

টানা তিন জয়ে দুই ম্যাচ হাতে থাকতেই এই সিরিজ নিশ্চিত করে আকবর আলীর শিষ্যরা। ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগান যুবারা গুটিয়ে যায় ৩ অঙ্ক ছুঁয়েই। মাত্র ১৭ রানে ৫ উইকেট শিকার করেন বাঁহাতি স্পিনার নাঈমুর রহমান। রিপন মন্ডল ৩টি এবং আরিফুল ইসলাম নেন ২টি উইকেট।

সফরকারী আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন দেশটির ওপেনার বিল্লাল সাইদি। শেষ ৩৩ রানে ৭ উইকেট হারিয়ে ৩৯.৪ ওভারে ১০১-এ গুটিয়ে যায় আফগানিস্তান।

প্রথমেই টস জিতে ব্যাট করতে নেমে সিলেটের মন্থর উইকেটে এইচ মোল্লার দুর্দান্ত সেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ যুব দল।

চার নম্বরে ব্যাট করতে নামা এই ডানহাতি ব্যাটসম্যান ১৩০ বলে ১০৮ রান করেন ৮টি চার ও ৪টি ছয়ের সাহাজ্যে। শেষে আবদুল্লাহ আল মামুন ২০ বলে ৩২ রানের ক্যামিও ইনিংস খেলে বাংলাদেশকে লড়াকু পুঁজি এনে দেন। অপরদিকে আফগান যুবাদের মধ্যে ফয়সাল খান সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

উল্লেখ্য, ৫ ম্যাচ সিরিজের শেষ দুটি ওয়ানডে রয়েছে আগামী ১৭ এবং ১৯ সেপ্টেম্বর। তারপর দুই দলের একমাত্র চার দিনের ম্যাচটি শুরু হবে আগামী ২২ সেপ্টেম্বর।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...