প্রিন্সেস ডায়ানাকে ব্রিটিশ সেনা হত্যা করেছিলেন – পুনরায় তদন্তে ব্রিটিশ পুলিশ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥  ১৬ বছর আগে প্যারিসে সড়ক দুর্ঘটনায় মারা গিয়েছেন প্রিন্সেস ডায়ানা – ব্রিটেনের রাজপরিবারের উত্তরাধিকারী প্রিন্স চার্লসের সাবেক সহধর্মিনী। গত শনিবার ব্রিটিশ পুলিশ জানিয়েছেন তারা প্রিন্সেস ডায়ানার মৃত্যু পুনরায় তদন্ত করা শুরু করেছেন।


gty_princess_diana_nt_110428_wg

১৯৯৭ সালের ৩১ আগস্ট  প্যারিসের ট্রাফিক টানেলে ডায়ানা তার বন্ধু দোদি ফায়েদ ও তাদের ড্রাইভার হেনরি পল হত্যাকান্ডের শিকার হয়েছিলেন। এরকম তথ্যই দিয়েছেন স্কটল্যান্ড ইয়ার্ড এবং তারা গোপন সূত্র থেকে পাওয়া নতুন তথ্যের ‘গ্রহণযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতা’ খতিয়ে দেখছেন। ব্রিটিশ মিডিয়ার বরাতে এই তথ্য জানা গেছে।

স্কটল্যান্ড ইয়ার্ডের সূত্র মতে পুনরায় তদন্ত বিশেষজ্ঞ অপরাধবিদ ও ইউনিট দ্বারাই পরিচালিত হবে। এদিকে এ প্রসঙ্গে রয়েল মুখপাত্রের বয়ান থেকে জানা যায়, এই তদন্তের ব্যাপারে প্রিন্স উইলিয়ামপ্রিন্স হ্যারি কোন প্রকার মন্তব্য করবেন না।

দি টেলিগ্রাফ পত্রিকার বরাতে জানা যায় – সড়ক দুর্ঘটনা নয় বরং ডায়ানা একজন ব্রিটিশ সেনা অফিসার দ্বারা হত্যার শিকার হয়েছেন।

ডায়ানার বয়ফ্রেন্ড দোদির বাবা মুহাম্মদ ফায়েদ অবশ্য ডায়ানার মৃত্যুর কারণ উল্লেখ করেছিলেন যে ব্রিটিশ সিক্রেট সার্ভিস ডায়ানাকে একজন মুসলিমকে বিয়ে থেকে বিরত রাখতে হত্যা করেছিলেন।

কিন্তু তার এই অভিযোগ প্রমাণিত হয়নি। ২০০৮ সালের একটি তদন্তে বলা হয় – ডায়ানার গাড়ির ড্রাইভার মদপ্য ছিলেন এবং পাপারাজ্জিদের পিছু নেয়া থেকে বাঁচতে জোরে গাড়ী চালিয়েছিলেন এবং এই সময় ডায়না সিট বেল্ট পরিহিত ছিলেন না। ফলশ্রুতিতে ড্রাইভার গাড়ির নিয়ন্ত্রণ হারান এবং টানেলের একটি পিলারে গাড়িটি আঘাত করে এবং দূর্ঘটনায় তারা মারা যান।

princess-diana-crash-dead-death-murder-car-uk-england-illegall-arms-deal-dodi-prince-charles-prince-william-harry

এক মাস পূর্বে নাওমি ওয়াটস অভিনীত নতুন মুভি ‘ডায়ানা’র প্রিমিয়ার অনুষ্ঠানে এই নতুন তদন্তের তথ্য প্রকাশিত হয়। শেষ পর্যন্ত বিশ্বসুন্দরী ডায়নার মৃত্যু রহস্যের জট পুরোপুরি প্রকাশিত হবে নাকি ধামাচাপা হয়ে যাবে – সেই উত্তর জানতে অপেক্ষায় থাকতে হবে সবার।

তথ্যসূত্রঃ ইউএসএ টুডে

Advertisements
Loading...