‘রয়েল বেবি’ প্রিন্স জর্জের অফিশিয়াল ছবি প্রকাশ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥  ব্রিটিশ সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারী জর্জ লুই ওয়াশিংটন যার উপাধি দ্য প্রিন্স জর্জ অফ কেমব্রিজ। কিছুদিন পূর্বে জন্ম নেওয়া ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্য প্রিন্স জর্জের প্রথম অফিশিয়াল ছবি প্রকাশ করেছেন কেনসিংটন প্রাসাদ কর্তৃপক্ষ।


HT_kate_middleton_prince_william_baby_dog_nt_130819_16x9_992

কেনসিংটন প্রাসাদ কর্তৃপক্ষের বরাতে জানা যায়, প্রিন্স উইলিয়াম (ডিউক অফ কেমব্রিজ) এবং ক্যাথরিন (ডাচেস অফ কেমব্রিজ) নবাগত পুত্র সন্তানের সাথে দুইটি পারিবারিক ছবি প্রকাশ করেছেন। আগস্ট মাসে ছবিগুলো তুলেছেন কেটের পিতা মাইকেল মিডলটন, মিডলটন পরিবারের আবাসস্থল বার্কশায়ারের বাকলবুরি বাগানে।

একটি ছবিতে সাদা তোয়ালে পেঁচানো জর্জকে নিয়ে বসে আছেন কেট- উইলিয়াম  এবং পাশে তাদের পোষা কুকুর স্পেনিয়েল লুপু। আরেকটি ছবিতে হাস্যোজ্জ্বল পিতামাতা উইলিয়াম ও কেট তাদের সন্তান জর্জকে নিয়ে দাঁড়িয়ে আছেন। দুটো ছবিতেই জর্জকে কেটের বাহুতে ঘুমন্ত অবস্থায় দেখা গেছে এবং কেটকে ম্যাজেন্টা রঙ এর পোষাক এবং উইলিয়ামকে হালকা নীল রঙ এর শার্ট ও জিন্স পরিহিত অবস্থায় দেখা গিয়েছে।

এই অফিশিয়াল ছবি প্রকাশের পূর্বে জন্মের একদিন পর ২৪ জুলাই, ২০১৩ তারিখে ডিউক ও ডাচেস হাসপাতালের বাইরে অপেক্ষমান সাংবাদিকদেরকে তাদের সন্তান জর্জকে দেখান এবং ওইসময় জর্জের ছবি প্রকাশ পেয়েছিলো।

Anglesey এর ওয়েলস দ্বীপের একটি কৃষি সংক্রান্ত প্রদর্শনীতে অংশগ্রহণ করা অবস্থায় একটি সাক্ষাৎকারে উইলিয়াম জানিয়েছিলেন- প্রিন্স জর্জ খুব দুষ্টু এবং দেখতে খুবই সুন্দর হয়েছে।

HT_kate_middleton_prince_william_baby_nt_130819_4x3t_384

ব্রিটিশ রাজতন্ত্রের নতুন রাজপুত্রের টাইটেল হচ্ছে ‘প্রিন্স অব কেমব্রিজ’ অর্থাৎ কেমব্রিজের রাজপুত্র এবং তার পূর্ণ নাম জর্জ আলেকজান্ডার লুইস।

উল্লেখ্য, প্রিন্স জর্জ ব্রিটিশ সময় বিকেল ৪:২৪ ঘটিকায় কেট মিডলটনের কোলে জন্মগ্রহণ করেন এবং এইসময় নবজাতকের ওজন ছিল ৮ পাউন্ড ৬ আউন্স। বলা যায়, ব্রিটিশ রাজতন্ত্র টিকে থাকলে এই রয়েল বেবিই হবেন বিশ্বের সবচেয়ে সুপরিচিত রাজতন্ত্রের তিন নম্বর উত্তরাধিকারী।

তথ্যসূত্রঃ এবিসি নিউজস

Advertisements
Loading...