বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ব্রাজিলে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলের টিকিট বিক্রি ইতিমধ্যেই শুরু হয়েছে।

Maracana Stadium – Brazil

জানা গেছে, বিশ্বকাপের টিকিট কিনতে হলে ফিফার ওয়েবসাইটে আবেদন করতে হবে। ব্রাজিলের বাইরের দর্শকদের জন্য গ্রুপ পর্যায়ে সবচেয়ে কমমূল্যের টিকিটের দাম রাখা হয়েছে ৯০ ডলার। আর রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে ফাইনালের সবচেয়ে ভালো আসনে বসে খেলা দেখতে হলে গুণতে হবে ৯৯০ ডলার।

ব্রাজিলের শিক্ষার্থী, ষাটোর্ধ্ব ব্যক্তি আর কিছু সামাজিক কর্মসূচির সদস্যরা ১৫ ডলারে গ্রুপ পর্বের খেলাগুলোর টিকিট কিনতে পারবেন। ব্রজিলের সাধারণ দর্শকরা টিকিট কিনতে পারবে সর্বনিম্ন ৩০ ডলারে। ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপের মতোই টিকিটের চাহিদা থাকবে বলে আশা করছে ফিফা। সেবার প্রতিটি টিকিটের জন্য ৭টি করে আবেদন পড়েছিল। প্রথম পর্যায়ে ১০ অক্টোবর পর্যন্ত জমা পড়া আবেদনগুলোর মধ্যে লটারি করে টিকিট বরাদ্দ করা হবে।

সূত্র জানায়, ৩২টি দলের গ্রুপ পর্যায়ের ম্যাচসূচি চূড়ান্ত হওয়ার পর আগামী ৮ ডিসেম্বর থেকে দ্বিতীয় পর্যায়ে টিকিট বিক্রি শুরু হবে। তৃতীয় পর্যায়ে টিকিট বিক্রি শুরু হবে আগামী বছরের ১৫ এপ্রিল।

ফিফা জানিয়েছে, করপোরেট গ্রাহকদের জন্য সংরক্ষিত থাকবে ৪ লাখ ৫০ হাজার টিকিট। ২০১৪ সালের বিশ্বকাপের জন্য প্রায় ৩০ লাখ টিকিট ছাড়া হবে বলে ধারণা করা হচ্ছে। ১২টি স্টেডিয়ামের সংস্কারকাজ শেষ হওয়ার পর টিকিটের চূড়ান্ত সংখ্যা বলা যাবে বলে ফিফা জানিয়েছে।

উল্লেখ্য, আগামীবছর ব্রাজিলে এই খেলা অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ আয়োজনের জন্য ব্রাজিল ব্যয় করবে প্রায় এক হাজার ৪০০ কোটি ডলার। সূত্র: ইন্টারনেট

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...