সামান্য বৃষ্টির থেকে বাঁচাতে ৯৯৯ তে ফোন করে সাহায্য চাইলেন এক ব্যাক্তি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ব্রিটেনের পশ্চিম সাসেক্স শহরের ফ্লাই ওভারে এক ব্যাক্তি ও তাঁর শিশু সন্তান হাঁটতে বের হলে হঠাৎ বৃষ্টির কবলে পড়েন। এসময় ঐ ব্যাক্তি অন্য কোথাও সাহায্য না চেয়ে সরাসরি ৯৯৯ তে কল করে তাঁদের উদ্ধার করে নিয়ে যেতে বলেন।


Dealer speaks on mobile phone in Nordea Bank Finland dealing room in Vallila Helsinki

ব্রিটেনে ৯৯৯ এই পরিষেবা কেবল জরুরী বিপদে পাবলিক সাহায্যের জন্য, সেখানে সামান্য বৃষ্টির কবল থেকে উদ্ধার করতে এই ব্যাক্তির কল করাতে বিষয়টি ব্রিটেন জুড়ে আলোচনার ঝড় তুলেছে।

সে সময় দায়িত্বরত পুলিশ অফিসার বলেন, এটা আনুমানিক ১২:৩০ মিনিটের দিকে হবে, তিনি কল দিয়ে আমাদের জানালেন তাকে এবং তাঁর সন্তানকে ফ্লাইওভারের উপর থেকে উদ্ধার করতে। আমরা প্রথম দিকে বিষয়টি গুরুত্ব না দিলে তিনি আমাদের নানান ভাবে হুমকি দিতে থাকেন। তিনি বলেন তাকে তাঁর শিশুপুত্র সহ উদ্ধার করা না হলে তিনি এ বিষয়ে অভিযোগ দায়ের করবেন।“

ঐ ব্যাক্তির আহবানে শেষ পর্যন্ত পুলিশ অফিসার সাহায্য না করে পারলেন না। সিদ্ধান্ত হল তাকে কাছাকাছি কোন টহল পুলিশের গাড়িতে করে সেখানকার কোন বাস স্টপে নামিয়ে দেয়া হবে। সে হিসেবেই ঐ ব্যাক্তিকে এবং তাঁর শিশু সন্তানকে কাছের বাস স্টপে নামিয়ে দেয়া হল।

এবিষয়ে পুলিশ অফিসার বলেন, “আমাদের ৯৯৯ সেবাটি জরুরী পাবলিক পরিষেবা এখানে ছোট খাটো বিষয়ে কল করে সাহায্য চাওয়া উচিৎ নয়, ঐ ব্যাক্তি ৯৯৯ তে কল না দিয়ে যেকোনো ট্যাক্সিকে কল করতেই পারতেন অথবা বাসের জন্য অপেক্ষা করতে পারতেন।“

ব্রিটেনের ৯৯৯ পরিষেবা সাধারণত পাবলিক কোন প্রকার ক্রাইমের আঁচ করতে পারলে কিংবা স্বীকার হলে সাহায্য চাইতে পারেন, কোন রূপ ট্যাক্সি সেবার জন্য এটি দেয়া হয়নি।

একেই বলে মানুষ সুখে থাকলে এর বেশী সুখ চায়, একটি অতি পরিচিত প্রবাদ আছে ” খেতে দিলে বসতে চায় বসতে দিলে শুতে চায়।“

সূত্রঃ ব্রেকিং নিউজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...