সকাল-সন্ধ্যা হরতালঃ ঈশ্বরদীতে রেললাইন উপড়ে ফেলা হয়েছে ॥ ট্রেন লাইনচ্যুত ॥ ২০ জন আহত

ঢাকা টাইমস্‌ রিপোর্ট ॥ বিএনপির র্শীষস্থানীয় নেতা মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৩৩ জন নেতাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদে সারাদেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে। হরতালে রাজধানীতে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও রাজধানীর বাইরে ঈশ্বরদীতে হরতালকারীরা রেললাইন উপড়ে ফেলেছে।

রাজধানী ঢাকাতে সকাল থেকে কিছু কিছু বাস চলতে দেখা গেছে। বিশেষ করে বিআরটিসির বাস পুরোদমে চলছে। অন্যান্য বাস, টেম্পো রাজধানী ঢাকার পথে দেখা গেছে। সকাল ১০টার দিকে মহাখালী রেল ক্রসিং এ দেখা গেলো লোকাল বাস, টেম্পো চলছে। রাস্তায় পর্যাপ্ত পুলিশ টহল দিচ্ছে। বিভিন্ন মোড়গুলোতে পুলিশের সতর্ক দৃষ্টির কারণে পিকেটাররা কাছে ভিড়তে পারছে না। রাজধানীর সব মার্কেট বন্ধ। কেবল কাঁচা বাজারগুলো খোলা রয়েছে। এলাকায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। বিএনপি অফিস পুলিশ ব্যরিকেড দিয়ে ঘিরে রেখেছে।

ঈশ্বরদীতে ২টি বগিসহ ট্রেন লাইনচ্যুত ॥ আহত ২০

আমাদের ঈশ্বরদী প্রতিনিধি জানান, হরতাল শুরুর আগে ভোর বেলায় ট্রেনের একটি লাইন উপড়ে ফেলায় ঈশ্বরদী স্টেশনের খুব নিকটে লোকো সেডের কাছে ঈশ্বরদী থেকে ভোর বেলা ছেড়ে আসা জয়দেবপুরগামী ট্রেনের ২টি বগি লাইনচ্যুত হয়। এ সময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ২০ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঈশ্বরদী-সিরাজগঞ্জ-ঢাকা লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। ঈশ্বরদীতে স্টেশন থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেনেও ভাংচুর করে পিকেটাররা। এ খবর পাওয়া পর্যন্ত ঈশ্বরদী স্টেশন থেকে অপর একটি রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে। লাইন মেরামতের কাজ চলছে বলে জানা গেছে, শীঘ্রই ট্রেন চলাচল স্বাভাবিক হবে। এ ব্যাপারে রেলওয়ের পশ্চিম জোনের বিভাগীয় অফিসের যোগাযোগ করে কাওকে পাওয়া যায়নি।

হরতালকারীরা ঈশ্বরদী পশ্চিম টেংরি এলাকায় একটি মাইক্রোবাসে আগুন ধরিয়ে দিয়েছে। হরতালকারীরা ঈশ্বরদী থানার সামনে সকালে একটি প্রাইভেট কার ভাংচুর করে। এসব ঘটনায় পুলিশ রেজাউল করিম, ফিরোজ আহমেদ, সোহেল ও ইমরান সুমন নামে ৪ জনকে পুলিশ আটক করেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...