বর্ণনাতীত কিছু ভৌগলিক সুন্দর ছবি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ ছবি মানেই হচ্ছে কিছু না বলা গল্পের দৃশ্য। প্রতিটি ছবিতেই অসংখ্য গল্প লুকায়িত থাকে। অবিশ্বাস্য দৃশ্য এবং মুহুর্ত যখন কোন ক্যামেরায় ধারণ করা হয় তখন তা হয়ে উঠে শিল্পমানসমৃদ্ধ বিখ্যাত ফটোগ্রাফির উদাহরণ। সেরকম কিছু বর্ণনাতীত আশ্চর্যরকম সুন্দর ভৌগলিক ছবি সম্পর্কে জানা যাক।


Slide270

দেখেই মনে হতে পারে মাছেরা বুঝি গাছ গাছালির মাঝ দিয়ে উড়ে যাচ্ছে! হ্যাঁ, তারা উড়ছে, তবে সেটা পানির নীচে! আপনাকে বিভ্রম করে দেবার মতো দারূণ একটি ছবি!

Slide323

না এটি কোনো থ্রিডি কিংবা কম্পিউটারের ফটোশপে বানানো ছবি নয়। পেঙ্গুইনরা বরফের জাহাজে করে সমুদ্র পাড়ি দিচ্ছে ঠিক যেনো ICE AGE মুভিটির কার্টুন চরিত্রগুলোর মতো!

Slide422

সাপের মাথায় আরামসে বসে রয়েছে একটি মাছি! ফটোগ্রাফারের মুন্সিয়ানার পরিচয় এই এক ছবিতেই বোঝা যাচ্ছে!

Slide521

এই মাছটির অনেকগুলো নাম আছে, অবশ্য মাছ বলে ডাকাটাও ভুল! পানিতে আছে বলেই সে মাছ এমন নয়! অনেকটা রূপকথার ড্রাগনের মতো দেখতে তাই এর নাম sea dragon, পানির নীচে গোপন ক্যামেরায় ধরা পড়েছে একগুচ্ছ ডিম নিয়ে কি সুন্দর ভেসে বেড়াচ্ছে ড্রাগনটি!

Slide623

একটু ভালো করে তাকিয়ে দেখুন, কি মনে হচ্ছে! ঠিক ধরেছেন, একটি পেঁচা একদৃষ্টে তাকিয়ে আছে আপনার দিকে! গাছের রঙ আর পেঁচার গায়ের রঙ একসাথে মিশে দারূন একটি পরাবাস্তবতার আবহ তৈরি হয়েছে।

Slide821

পানির নীচে অনেকগুলো মিনি সাবমেরিন কোনো যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে বলে ভুল ভেবে বসবেন না যেন! Grand Cayman সাগরের নীচে একদল Stingrays নিশ্চিন্ত মনে সাঁতরে বেড়াচ্ছে।

Slide923

একটি চিতা এবং একটি লেপার্ড যুদ্ধ করছে ব্যাপারটি এমন নয়, যাত্রাপথে একটি কুমিরের সাথে সাক্ষাৎ হয়ে তাদের, তখনই এই যুদ্ধংদেহী প্রতিমূর্তি!
Slide1023

একে অপরের ওপর আধিপাত্য বিস্তারের জন্য লড়াই করছে দুটি ঈগল!
Slide1723

চেক রিপাবলিকে অবস্থিত এই ঢেউ খেলানো মাঠটি আপনাকে কিছুক্ষনের জন্য হলেও থমকে দেবে!
Slide2023

এটি আসলে কম্পিউটার গেমের কোন অংশ নয়, Mexico City তে গেলে আপনি সত্যিই এরকম খেলনা কিন্তু সত্যিকারের নয়নাভিরাম বাড়ির দেখা পাবেন।
Slide2523

আপনাকে ধাঁধায় ফেলতে বাধ্য এই ছবিটি। শান্ত নীল আকাশের নীচে তার চেয়েও শান্ত সাগরের বুকে ভেসে বেড়ানো এই প্লেনটি, শুধু একটি কথাই মনে হবে, “কি সুন্দর! কি সুন্দর!”

তথ্যসূত্রঃ লিস্ট২৫

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...