যোগ দেবে জাতীয় পার্টি: সর্বদলীয় সরকারের মন্ত্রী পরিষদ আজ শপথ নিচ্ছেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সর্বদলীয় সরকারের নতুন মন্ত্রী পরিষদ আজ শপথ নিতে যাচ্ছেন। জাতীয় পার্টির ৭ জনসহ প্রায় ৩০ সদস্যের মন্ত্রী পরিষদ আজ শপথ নেবেন।

Bangabhaban

বঙ্গভবনে আজ বিকাল ৩টায় এই সর্বদলীয় সরকারের মন্ত্রী পরিষদকে শপথ করাবেন রাষ্ট্রপতি। এই সর্বদলীয় সরকারে জাতীয় পার্টি যোগ দেবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যে টিভি চ্যানেলগুলো ৭ জন জাতীয় পার্টির নাম প্রচার করেছে। এদের মধ্যে আছেন, বেগম রওশন এরশাদ, রুহুল আমীন হালদার, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জি এম কাদের, মজিবুল হক ও সালমা ইসলাম। এ বিষয়ে আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে দলটি। জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, এইচ এম এরশাদ আজ তাঁর সিদ্ধান্তের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। বৈঠকের পর সিদ্ধান্ত জানানো হবে বলে ধারণা করা হচ্ছে।

বর্তমান মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য থাকছেন এই নতুন মন্ত্রীসভায়। এরা হলেন, আবুল মাল আবদুল মুহিত, সৈয়দ আশরাফুল ইসলাম, মতিয়া চৌধুরী, মহীউদ্দীন খান আলমগীর, শফিক আহমেদ, ওবায়দুল কাদের, নুরুল ইসলাম নাহিদ, দীপু মনি ও হাসানুল হক ইনু বহাল থাকতে পারেন। দলের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ মন্ত্রিসভায় যুক্ত হতে পারেন এমন কথা শোনা যাচ্ছে।

এদিকে বিএনপি এই সর্বদলীয় সরকারকে জাতির সাথে ‘তামাশা’ হিসেবে অভিহিত করেছেন। তিনি গতকাল সাংবাদিকদের এমন মন্তব্য করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রোববার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও সর্বদলীয় গঠন নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...