The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মার্ক জাকারবার্গ নিজের ৭ হাজার ৭’শ কোটি টাকা দান করে দিলেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মার্ক জাকারবার্গ ঘোষণা দিলেন তিনি তার সম্পদের থেকে প্রায় ৭ হাজার ৭’শ কোটি টাকা তিনি দাতব্য সংস্থাকে দান করে দেবেন।


mark-zuckerberg

বর্তমানে ফেসবুক তার শেয়ারের প্রতি শেয়ার বাজারে ৫৫ ডলার করে বিক্রি করছে, এই ক্ষেত্রে মার্ক জাকারবার্গ ঘোষণা দিয়েছেন বাজারে ফেসবুক শেয়ারের ১১ শতাংশ শেয়ার তিনি দাতব্য প্রতিষ্ঠানকে দান করে দেবেন ফলে এর মূল্য দাড়ায় ৭ হাজার ৭’শ কোটি টাকা!

মার্ক জাকারবার্গের দান করা এসব অর্থ Zuckerberg’s foundation, Silicon Valley Community Foundation এবং The Breakthrough Prize In Life Science এর মাধ্যমে নোবেল প্রাইজ এর মত বিজ্ঞানে অবদান রাখার জন্য আরেকটি প্রাইজ দেয়ার জন্য কাজে লাগানো হবে।

সম্প্রতি মার্ক জাকারবার্গ এবং বিল গেটস মিলে যৌথ ভাবে নানান দাতব্য কাজে নিজেদের অর্থ দান করছেন, যেমন কিছু দিন আগেই মার্ক জাকারবার্গ এবং বিল গেটস আমেরিকার স্কুল সমূহে দ্রুত গতির ইন্টারনেট সুবিধা দিতে যৌথ প্রয়াস নেন

এর আগে Reuters তাদের এক প্রতিবেদনে জানায় মার্ক জাকারবার্গ নিজের ফেসবুকের শেয়ারের প্রায় ৪১.৪ মিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করে দিয়ে নিজের ভোটিং ক্ষমতা আরও ৫৮.৮% থেকে ৫৬.১% নামিয়ে আনেন।

সূত্রঃ Businessinsider

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...