The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মার্চ ফর ডেমোক্রেসির আজ দ্বিতীয় দিন: আজও ঢাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির দ্বিতীয় দিন চলছে। আজও রাজধানী ঢাকার সঙ্গে দেশের সব অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা অচল।


March-For-Democracy-3

এদিকে এই কর্মসূচি নিয়ে জনমনে আতঙ্ক কাটেনি। তবে হরতাল অবরোধের মতো ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিও দীর্ঘায়িত হওয়ায় জনগণের মধ্যে হতাশা বেড়েছে। কারণ হরতার-অবরোধে দোকান-পাট, গাড়ি বন্ধ থাকলেও লোকাল সার্ভিসের মাধ্যমে এক স্থান থেকে অন্যস্থানে যাতায়াতের ব্যবস্থা ছিল। কিন্তু সরকারের ‘বন্ধ’ করার পর যোগাযোগ ব্যবস্থা একেবারেই ভেঙ্গে পড়েছে। মানুষের দুর্ভোগ যেনো আগের থেকে (হরতাল-অবরোধ) আরও অনেকগুণ বেড়েছে।

এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসভবনে গতকালকের মতো আজও বালির ট্রাক রয়েছে। পুলিশ রয়েছে ব্যারিকেড দিয়ে। আজও খালেদা জিয়া কখন বের হবেন তা নিয়ে রয়েছে নানা গুঞ্জন।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের উদ্দেশে রওনা দিয়েও পুলিশী বাধার মুখে তিনি আবার ফিরে আসেন। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, গণতন্ত্রের এই অভিযাত্রা চলবেই। কোন বাধার তোয়াক্কা আমরা করি না। গণতন্ত্রের জন্য, দেশের জন্য আমরা সব কিছু করবো। সরকারের স্বৈরাচারী মনোভাবের কঠোর সমালোচনা করেন বিএনপি চেয়ারপার্সন ও ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া।

আজ কি পরিস্থিতি হয় তা নিয়ে জনমনে রয়েছে নানা ধরনের শংকা। রাজধানীতে আজও গণ পরিবহন একেবারেই কম। অফিসগামী মানুষকে এ জন্য পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। কেও পায়ে হেটে, আবার কেও রিক্সা, অটোতে অফিসে গেছেন। এই অবস্থা আর কতদিন চলবে সে প্রশ্ন জনগণের।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...