The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘চিলড্রেন অব ওয়্যার’ মুক্তি পাচ্ছে ২৫ এপ্রিল [ট্রেইলার]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় নারীদের ওপর যে ভয়াবহ নির্যাতন করা হয়েছিল মূলত সেসব কাহিনী নিয়ে তৈরি ছবি ‘চিলড্রেন অব ওয়্যার’ ২৫ এপ্রিল মুক্তি পাচ্ছে।


Children of the Wire

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় নারীদের ওপর ভয়াবহ নির্যাতন করা হয়। সেই সময়ের ওইসব নির্যাতনের কিছু ভয়াবহ ঘটনা নিয়ে বলিউডের মৃত্যুঞ্জয় দেবব্রত তৈরি করেছেন ছবি ‘চিলড্রেন অব ওয়্যার’ (নাইন মান্থস টু ফ্রিডম)। এই ছবিতে অভিনয় করেছেন সুচিত্রা সেনের সুযোগ্য উত্তরসুরি রাইমা সেন, ভিক্টর ব্যানার্জি, ইন্দ্রনীল সেনগুপ্ত, ফারুক শেখ, ঋদ্ধি সেন আরও অনেকেই।

Children of the Wire-2

২৭ ডিসেম্বর ভারতে ‘চিলড্রেন অব ওয়্যার’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নাম নিয়ে জটিলতার কারণে তখন ছবিটির মুক্তি তারিখ পিছিয়ে যায়। মুক্তির নতুন তারিখ নির্ধারণ দেয়া হয়েছে ২৫ এপ্রিল। বাংলাদেশের দর্শকেরা হয়তো তার আগেই ছবিটি দেখতে পাবেন।

জানা গেছে, ছবিটি বাংলায়ও ডাবিং করা হয়েছে। ছবিটিতে যেখানে উর্দুতে সংলাপ বলা হয়েছে, আবার সেখানে বাংলায় সাবটাইটেল টাইটেল ব্যবহার করা হয়েছে।
Children of the Wire-3

ছবির ট্রেইলারটি দেখুন

কলকাতার জে কে এন্টারপ্রাইজ থেকে বাংলাদেশে ছবিটির আমদানি কারক খান ব্রাদার্স।
জানিয়েছে, ইতিমধ্যেই বিভিন্ন মন্ত্রণালয় থেকে অনুমতি মিলেছে। এপ্রিলের প্রথম সপ্তাহে ছাড়পত্রের জন্য ছবিটি চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেওয়ার কথা রয়েছে। ছাড়পত্র পেলে ১৮ এপ্রিল ছবিটি মুক্তি পেতে পারে বলে খান ব্রাদার্স সূত্রে জানানো হয়েছে। ডিজিটাল প্রযুক্তিতে তৈরি চিলড্রেন অব ওয়্যার ছবিটি বাংলাদেশের দর্শকরা উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য, প্রথমে ছবিটির নাম দেওয়া হয়েছিল ‘দ্য বাস্টার্ড চাইল্ড’। পরে সেন্সর বোর্ডের আপত্তির কারণে নাম পরিবর্তন করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...