দেখে নেওয়া যাক ফুটবল বিশ্বের দামী খেলোয়াড়দের তালিকা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বকাপের ডামাডোলে সারা পৃথিবী আন্দোলিত। সারাবছর লীগ খেলাগুলোর সময় বিভিন্ন ক্লাবের ভক্তরা তাদের প্রিয় খেলোয়াড়দের দিকেই চেয়ে থাকেন। আর এখন সবাই তাকিয়ে আছে তাদের প্রিয় দেশের দিকে। সে যাই হোক ক্লাবের সেই খেলোয়াড়রা আছেন বিভিন্ন দেশের মধ্যমণি হয়ে। এর মধ্যে জেনে নেওয়া যাক কয়েকজন দামি খেলোয়াড়ের বিস্তারিত।


১. ক্রিস্টিয়ানো রোনালদো

পুর্তগালের এই তারকা খেলোয়াড় বর্তমান বিশ্বের ক্লাব ফুটবলের সবচেয়ে দামী খেলোয়াড়। তার বাৎসরিক আয় ৭৩ মিলিয়ন মার্কিন ডলার। তিনি বর্তমানে রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। তার সবচেয়ে বেশি আয় এই রিয়াল মাদ্রিদ থেকে বাৎসরিক ৪৯ মিলিয়ন মার্কিন ডলার।

২. লিওনেল মেসি

আর্জেন্টাইন ও বার্সেলোনার স্ট্রাইকার লিওনেল মেসি বর্তমান বিশ্বের দ্বিতীয় দামী খেলোয়াড়। তার বাৎসরিক ৬৫ মিলিয়ন মার্কিন ডলার। ক্লাব ফুটবলে তিনি বার্সেলোনার হয়ে খেলে থাকেন।

৩. নেইমার

ব্রাজিলিয়ান এই খেলোয়াড় খুব অল্প বয়সে ফুটবলে পায়ের জাদুতে চূড়ান্ত শিখায় আরোহণ করেছেন। বর্তমান বিশ্বে ক্রেজ হয়ে গিয়েছেন তার এই খেলোয়াড়। তিনি রয়েছেন দামী খেলোয়াড়ের তালিকায় তৃতীয় স্থানে। ক্লাব ফুটবলে খেলছেন বার্সেলোনার হয়ে। আর বর্তমানে ব্রাজিলের স্ট্রাইকার হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বাৎসরিক আয় ২৮ মিলিয়ন মার্কিন ডলার।

৪. ওয়েইন রুনি

ইংল্যান্ডের এই তারকা খেলোয়াড়ের বাৎসরিক আয় ২২ মিলিয়ন মার্কিন ডলার। তিনি ক্লাব ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলে থাকেন। স্যার আলেক্স ফার্গুসনের বিখ্যাত এই শিষ্য ইংল্যান্ড দলের স্ট্রাইকার।

৫. ফার্নান্দো তোরেস

সাবেক বার্সেলোনার খেলোয়াড় এবং বর্তমান চেলসির রাইট উইংগার বর্তমান বিশ্বের অন্যতম দামী খেলোয়াড়। তার বাৎসরিক আয় ২০ মিলিয়ন মার্কিন ডলার। তিনি স্পেন দলের একজন মিডফিল্ডার হিসেবে খেলে থাকেন।

৬. রবিন ফন পার্সি

বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেডের অন্যতম দামী খেলোয়াড়। তিনি নেদারল্যান্ড দলের স্ট্রাইকার হিসেবে খেলে থাকেন। তার বর্তমান আয় ১৯ মিলিয়ন মার্কিন ডলার।

এছাড়া আরো অনেক দামী খেলোয়াড় রয়েছেন যেমন কলম্বিয়ার ফ্যাল্কাও, ফ্রান্সের ফ্রাঙ্ক রিবেরি। কিন্তু দামী খেলোয়াড় হিসেবে ক্লাব মাতালেও তার দেশের হয়ে বিশ্বকাপ খেলা হয়নি এমন খেলোয়াড় হলেন ইব্রাহিমোবিচ, গ্যারেথ বেল।

This post was last modified on জুন ১৫, ২০১৪ 3:38 অপরাহ্ন

K. A. B Tohin

Recent Posts

আইফোনের ব্যাটারি হেলথ পরীক্ষা করার নিয়ম জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের আইফোনের ব্যাটারি হেলথ নিয়ে যদি কৌতূহলী হয়ে থাকেন কিংবা…

% দিন আগে

তারিন অভিনীত ‘এটা আমাদের গল্প’ টালিউডে বেশ আলোচিত একটি সিনেমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান এবার দেশের গণ্ডি পেরিয়ে কোলকাতার…

% দিন আগে

যুদ্ধবিরতিতে হামাস রাজি হলেও তালবাহানা করছে ইসরায়েল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ ৭ মাসের যুদ্ধের পর অবরুদ্ধ গাজা উপত্যকায় দ্বিতীয় দফা…

% দিন আগে

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে

শ্রীলংকার একটি প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

রজঃনিবৃত্তির সময় আসার পূর্ব থেকেই মেয়েদের প্রস্তুত থাকতে হবে যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ যুগ ধরে সব মহিলার ক্ষেত্রেই তো একই রকম ঘটনা…

% দিন আগে