আজ সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের প্রথম বর্ষপূর্তি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আজ ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টিভির বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তাঁর স্ত্রী এটিএন বাংলার সাংবাদিক মেহেরুন রুনির নৃশংস হত্যাকাণ্ডের এক বছর পূর্তি হচ্ছে। এই এক বছরের শেষ পর্যায়ে এসে মাত্র ৬ জনকে এবং কায়েকদিন আগে একজনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডের মূল হোতারা এখনও ধরাছোয়ার বাইরে।
Sagor-Sarwar-and-Meherun-Runi
সাংবাদিকদের মহাসমাবেশ

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের এক বছর পূর্তিতে সাংবাদিকদের মহাসমাবেশ শুরু হয়েছে জাতীয় প্রেসক্লাবের সামনে। আজ ১১ ফেব্রুয়ারি সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শুরু হওয়া এ সমাবেশে সভাপতিত্ব করছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী।
sangbadik
সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচারসহ সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত এবং মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার দাবিতে যৌথভাবে এ সাংবাদিক মহাসমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

সাগর-রুনির জন্য কুমার বিশ্বজিতের গান

আজ মাছরাঙা টিভির বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তাঁর স্ত্রী সাংবাদিক মেহেরুন রুনির নৃশংস হত্যাকা-ের এক বছর পূর্তি হচ্ছে। এই দিনটি স্মরণ করে গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ। গানটির স্থায়ী অংশটুকু হলো: ‘দৃষ্টির বাইরে রয়ে গেছে খুনি/ কবরে ঘুমিয়ে আছে সাগর-রুনি/ কেঁদে কেঁদে ওঠে ছোট মেঘ/ জেগে ওঠো জাতির বিবেক’, লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত পরিচালনা করেছেন শিহাব রিপন। জানা গেছে, আজ মাছরাঙা টিভিতে বিভিন্ন সময় এই গান নিয়ে তৈরি মিউজিক ভিডিওটি প্রচার করা হবে। এ ছাড়া রাত ১১টায় প্রচারিত হবে প্রামাণ্যচিত্র মেঘের শূন্য বাড়ি।

Advertisements
Loading...