The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আবার জেএমবি আতংক: চট্টগ্রামে আদালত উড়িয়ে দেয়ার হুমকি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বেশ কিছুদিন জেএমবি নিষ্ক্রিয় থাকলেও এবার আবার তারা প্রকাশ কিংবা ফোনের মাধ্যমে অথবা চিঠি দিয়ে বিভিন্ন সরকারি দরফতরে হুমকি দিচ্ছে। এবার চট্রগ্রাম আলাদত বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে নিষিদ্ধ ঘোষিত ইসলামিক জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ।


image_22394_0

মঙ্গলবার সকাল ৯.১৯ মিনিটে চট্রগ্রাম আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর এডভোকেট মানস কুমারকে এক ফোন কলের মাধ্যমে হুমকি দিয়ে বলা হয় যেকোনো মুহূর্তে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) আদালতে বোমা মেয়ে উড়িয়ে দিবে। এই ঘটনার পর চট্রগ্রাম আদালতের পরিস্থিতি থমথমে। সেখানে তাৎক্ষনিক আতংক ছড়িয়ে পড়েছে।

ঘটনার বিষয়ে স্থানীয় প্রশাসনকে জানানো হলে তাৎক্ষনিক ১০০ বাড়তি পুলিশ নিরাপত্তার কাজে মতায়েন করা হয়েছে। আদালতে প্রবেশের সব কয়টি গেটে পুলিশি চেক পোস্ট বসানো হয়েছে। এই বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মোর্শেদুল ইসলাম জানান, এ খবর জানার পরই পুলিশের পক্ষ থেকে সকল প্রকার নিরাপত্তা বিধান করা হয়েছে। পুলিশ যেকোনো অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় সদা প্রস্তুত আছে। এছাড়াও নগরীর বিভিন্ন স্থানে পুলিশ বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে, সহকারী পাবলিক প্রসিকিউটরকে কোথায় থেকে ফোন করা হয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘদিন জেএমবি বাংলাদেশে নিষ্ক্রিয় রয়েছে, তবে সম্প্রতি ভারতে বাংলাদেশী নাগরিক এবং জেএমবি সদস্য বোমা বানাতে যেয়ে নিহত হলে বিষয়টি দুই দেশের রাষ্ট্রীয় নিরাপত্তার বিষয়টি ভাবিয়ে তুলেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...