Categories: সাধারণ

ডেট লাইন ৫ জানুয়ারি: ২০ দলের নেতাকর্মীরা প্রস্তুত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও ৫ জানুয়ারি নিয়ে দেশে এক অস্থিতিশীল পরিস্থিতির উদ্ভবের আশঙ্কা দেখা দিয়েছে। সাধারণ মানুষের মধ্যে ৫ জানুয়ারি নিয়ে বেশ উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। ২০ দলের নেতাকর্মীরা প্রস্তুত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মাঠে থাকবেন বলে ঘোষণা দিয়েছেন।

৫ জানুয়ারি নিয়ে দেশে এক অস্থিতিশীল পরিস্থিতির উদ্ভবের আশঙ্কার মধ্যে রয়েছে দেশবাসী। ২০ দলকে সভা করতে না দেওয়ার সিদ্ধান্ত ২০ দল তথা বিএনপিকে বেশি করে নাড়া দিচ্ছে। বিএনপি ঘোষণা করেছে তারা সভা করবেন। এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৫ জানুয়ারি রাজপথে থাকবেন বলে ঘোষণা করেছেন। ৫ জানুয়ারি যে কোনো মূল্যে গুলশানের বাসা হতে বের হয়ে নয়াপল্টনে আসবেন তিনি। সেজন্য বিএনপিসহ ২০ দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকতেও বলা হয়েছে।

অনুমতি না পেলেও ৫ জানুয়ারির ঘোষিত কর্মসূচি পালনে এখন পর্যন্ত অনঢ় ২০ দল। জোটের প্রধান বিএনপি বলছে, ৫ জানুয়ারি রাজধানীতে আমাদের সমাবেশ শান্তিপূর্ণ হবে। সমাবেশের অনুমতি দেওয়ার পাশাপাশি নিরাপত্তা ও সহযোগিতা দেওয়ার জন্য পুলিশের প্রতি আহ্‌বান জানিয়েছে দলটি।

Related Post

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেছেন, ‘আমাদের সমাবেশ হবে শান্তিপূর্ণ। শান্তির জন্য, গণতন্ত্রের জন্য আমরা অঙ্গীকারাবদ্ধ। বিএনপির সমাবেশ যে শান্তিপূর্ণ হবে তার দৃষ্টান্ত অতীত থেকেও পাওয়া যাবে।’

৫ জানুয়ারি সমাবেশ করতে দিলে পরিস্থিতি হবে একরকম, না করতে দিলে হবে অন্যরকম। যেহেতু ওইদিন সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সমাবেশ করবে তাই বিএনপিকে সেখানে অনুমতি দেওয়া হবে না। তাই বিএনপি চেয়ারপারসন নয়াপল্টনে আসবেন, সেখানেই হবে সমাবেশ। তাই ঢাকার আশপাশের জেলা হতেও নেতাকর্মীরা ঢাকায় আসবেন। আর সেই সমাবেশ থেকে বিএনপি চেয়ারপারসন সরকার পতনের নতুন কর্মসূচি ঘোষণা করবেন। এমনটিই জানানো হয়েছে।

তবে সমাবেশ যেখানে যেভাবেই হোক না কেনো বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি ক্রমেই ঘোলাটে হচ্ছে। ৫ জানুয়ারিকে ঘিরে দেশের মানুষ চরম এক শংকায় রয়েছেন। গতবছর ৫ জানুয়ারির নির্বাচনের পর দেশের সার্বিক পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক ছিল। একমাত্র জামায়াতের কয়েকটি হরতাল ছাড়া শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করেছে। দেশের মানুষ সবকিছুর শান্তিপূর্ণ সমাধান চাই। শান্তিতে বসবাস করতে চাই। কোনো রাজনৈতিক হিংসা-হানাহানির ঊর্ধে থেকে মানুষ স্বাভাবিক জীবন যাপন করতে চাই। তবে পরিস্থিতি কি হয় তার জন্য আর একটি দিন অপেক্ষা করতে হবে। দেখা যাক সব ভালো যার শেষ ভালো।

This post was last modified on জানুয়ারী ৩, ২০১৫ 9:21 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ইব্রাহিম রাইসির মৃত্যু: দুর্ঘটনা নাকি নাশকতা?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিমধ্যেই হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার…

% দিন আগে

জাতীয় বক্সিং চ্যাম্পিয়ন সুরা কৃষ্ণ চাকমা ইউসিবিতে যোগদান করলেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক দশকেরও বেশি সময়ে বর্ণাঢ্য কর্মজীবনে সুরা কৃষ্ণ চাকমা যেমন…

% দিন আগে

আইফার্মার ও ইউসিবি’র প্রকল্প: অগ্রিম ঋণ পরিশোধ করলেন ভুট্টা এবং মরিচ চাষিরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভুট্টা এবং মরিচ চাষিদের জন্য ব্যাংক অর্থায়ন ও ঋণ পরিশোধের…

% দিন আগে

‘সংবাদ’ নিয়ে বড়পর্দায় ফিরছেন ‘এই তো প্রেম’ নির্মাতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সুপারস্টার শাকিব খান এবং বিন্দুকে নিয়ে ‘এই তো প্রেম’ নির্মাণ…

% দিন আগে

সুনামগঞ্জের ২৮৫ কৃষি উদ্যোক্তা পেলেন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১৯ মে সুনামগঞ্জ সদরের প্রিয়াঙ্গন কমিউনিটি সেন্টারে জেলার ১২টি উপজেলার…

% দিন আগে

সম্পূর্ণরূপে পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার: কেওই বেঁচে নেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেছে।…

% দিন আগে