The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোয়াইট হাউস বলেছে: ‘তালেবান সন্ত্রাসী গোষ্ঠী নয়’!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ হোয়াইট হাউস বলেছে, ‘তালেবান সন্ত্রাসী গোষ্ঠী নয়’। এক সংবাদ সম্মেলনে এ কথা জানান হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি এরিখ সাল্টজ।

The White House
ফাইল ফটো

বুধবার এক সংবাদ সম্মেলনে হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি এরিখ সাল্টজ বলেছেন, তালেবান কোনো সন্ত্রাসী গোষ্ঠী নয়। এবিসি টেলিভিশনের এক রিপোর্টারের সঙ্গে কথা বলার এক পর্যায়ে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে ‘ওয়াশিংটন টাইমস’ পত্রিকা।

ইরাক ও সিরিয়ায় প্রভাব বিস্তারকারী জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে বন্দী বিনিময়ের প্রস্তাব দিয়েছে জর্দান সরকার। হোয়াইট হাউসের সংবাদ সম্মেলনে এই নিয়ে কথা ওঠলে গত বছর তালেবানদের সঙ্গে মার্কিন সরকারের বন্দী বিনিময়ের প্রসঙ্গ তোলেন রিপোর্টার জন কার্ল।

ডেপুটি প্রেস সেক্রেটারি এরিখ সাল্টজ বলেন, ‘তালেবানরা সশস্ত্র বিদ্রোহী। অপরদিকে ইসলামিক স্টেট হচ্ছে সন্ত্রাসী গোষ্ঠী। কাজেই আমরা কোনো সন্ত্রাসী গোষ্ঠীকে ছাড় দিতে পারিনা।’

এরপরই মোক্ষম প্রশ্নটি করেন রিপোর্টার জন কার্ল। তিনি বলেন, ‘আপনি কি তালেবানকে সন্ত্রাসী গোষ্ঠী মনে করেন না?’ তার এমন প্রশ্নের জবাবে সাল্টজ বলেন,‘না, আমি তালেবানদের সন্ত্রাসী গোষ্ঠী মনে করি না। তারা হচ্ছে একটি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী।’

উল্লেখ্য, গত বছর যুক্তরাষ্ট্রের গুয়ানতানামো ‘বে’ কারাগারে বন্দী থাকা জ্যেষ্ঠ পাঁচ তালেবান নেতার মুক্তির বিনিময়ে মার্কিন সেনা সার্জেন্ট বোয়ি বার্গডাহলকে ছাড়িয়ে নিয়ে আসে ওয়াশিংটন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...