The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশীদের বানানো গেমস next-gen সম্পর্কে জানুন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তথ্য প্রযুক্তি সঙ্গে বাংলাদেশের বেশিদিনের পরিচিতি না থাকলেও খুব অল্প সময়ে বাংলাদেশ এগিয়ে গেছে এই সেক্টরটিতে। যার প্রমাণ আমরা সর্বক্ষেত্রেই পাচ্ছি। আজ বাংলাদেশীদের বানানো একটি গেমস next-gen সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা হবে।

next-gen games made in Bangladesh

বাংলাদেশে গেমস বেশ জনপ্রিয়। এখনও যারা অনেক বয়সী হয়েছেন তারাও ছাড়তে চান না গেমস খেলা। অনেকেই এখনও অফিসের পিসিতে বসেও গেম খেলেন। কাজের মধ্যেও এমনভাবে সুযোগ করে নেওয়ার অর্থ হলো গেমস এর প্রতি দুর্বলতা। তাই এটি যে শুধুই বাচ্চাদের আইটেম তা নয়। অনেক বয়ষ্ক মানুষও বিভিন্ন গেমস্ এর আসক্ত।

next-gen games made in Bangladesh-2

আজ এমনই একটি গেমস সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরা হবে। বিদেশী সব গেমসে বিশেষ করে বিদেশী গাড়ি গেমস গুলোতে আপনি যেসব হাইওয়ে ব্যবহার করেন সেগুলো অচেনা সড়ক। কিন্তু এবার বাংলাদেশীদের বানানো গেমসে রয়েছে বাংলাদেশের মহাসড়ক।
ঢাকা-চট্টগ্রাম সড়ক। এটি বাংলাদেশের একটি অন্যতম ব্যস্ত মহাসড়ক । ঢাকা-চট্টগ্রাম সড়কের চারপাশের পরিবেশ ও প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে গাড়ি ড্রাইভ করার ইচ্ছা পূরণ হবে। ঢাকা-চট্টগ্রাম সড়কের মতো সবচেয়ে ঝুঁকিপূর্ণ সড়কে বাস্তবে আপনি কিন্তু কখনও ড্রাইভ করার অনুমতি পাবেন না। তাই এই গেমস আপনার সেই ইচ্ছাকে গুরুত্ব দিয়ে তৈরি করেছে। আপনি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ইচ্ছা স্বাধীন মতো গাড়ি চালাতে পারবেন- এমনই একটি গেমস তৈরি করেছেন বাংলাদেশী গেমস ডেভেলপারদের পরিচালিত LAI MASSIVE । Next-Gen গ্রাফিক্সের ছোঁয়ায় আপনি পাবেন সেই বাস্তবিক অনুভূতি যা আপনাকে নিয়ে যাবে কাল্পনিক মহা অনুভূতিতে। গেমস ওয়ার্ল্ড [পর্ব-৪২]: THE REELS™ Welcome To Bangladesh

next-gen games made in Bangladesh-3

গেমসটি কি ধরনের?

LAI MASSIVE এর নির্মিত এই গেমসটি প্রকৃতপক্ষে একটি সিঙ্গেল প্লেয়ার রেসিং গেমস। যা বাংলাদেশের প্রেক্ষাপটেই নির্মিত হয়েছে। এই গেমসটিতে ঢাকা, ফেনী ছাড়াও বন্দর নগরী চট্টগ্রামেও খেলা যাবে । গেমস এ দেওয়া তথ্যসূত্র বলছে, এই প্রথম বাংলাদেশী ইন্ডি গেমস ডেভেলপাররা কোন Next-gen গেমস বানাচ্ছে। যা পিসি ছাড়াও এক্সবক্স ৩৬০ এও খেলা যাবে।

next-gen games made in Bangladesh-4

জানা যায়, গেমসটি LAI MASSIVE নিজেরা পাবলিস্ট করবে। নিজেদের খরচে নির্মাণ করায় নিজেরাই গেমসটি ডিজিটাল ডিস্ট্রিবিউশনের মাধ্যমে প্রকাশ করছে। গেমসটির দাম হবে মাত্র ২০০ টাকা। এই গেমসটি এই মাসের অর্থাৎ ফেব্রুয়ারির শেষের দিকে পিসি ও এক্সবক্স ৩৬০-এর জন্য রিলিজ পাচ্ছে বলে জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...