বিশ্বকাপ ক্রিকেটের প্রথম অঘটন আয়ারল্যান্ডের: ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিলো তারা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারে বিশ্বকাপের প্রথম অঘটন ঘটালো আয়ারল্যান্ড। বিশ্বকাপ ক্রিকেটের তৃতীয় দিনের একটি ম্যাচ ছিল আজ ভোর ৪টায়। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ৩০৪ রান করে। জবাবে ৪৫.৫ ওভারে ৬ উইকেটে ৩০৭ রান করে ম্যাচ জিতে নেয়।

Ireland Victorious-2

বিশ্বকাপ ক্রিকেটের তৃতীয় দিনে প্রথম অঘটনের ঘটনা ঘটালো আয়ারল্যান্ড। নিউজিল্যান্ডের নেলসনে আয়ারল্যান্ড ৪ উইকেটে হারিয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজকে। ২০০৭ বিশ্বকাপেও পাকিস্তান ও বাংলাদেশকে হারিয়েছিল আয়ারল্যান্ড। এই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশকে হারিয়েছে আইসিসি সহযোগী এই দেশটি।

Ireland Victorious

প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ৩০৪ রান করে। জবাবে আয়ারল্যান্ড ৪৫.৫ ওভারে ৬ উইকেটে ৩০৭ রান করে ম্যাচ জিতে নেয়। আয়ারল্যান্ড এবার বিশ্বকাপে গত ৪ ম্যাচে বড় দলগুলো ৩০০ রান তাড়া করতে গিয়ে হোঁচট খেয়েছে। কিন্তু ৩০০ রানের বেশি করে দেখালো ছোট এই দলটি। ম্যাচ সেরা হয়েছেন পল স্টারলিং। এক কথায় বলতে গেলে ৩০৫ রানের টার্গেটটা বেশ সাহসিকতার সঙ্গেই পাড়ি দিয়েছে আইরিশরা। ৭১ রানের ওপেনিং জুটিতে আইরিশদের শুরুটাও ছিল ভালো। অধিনায়ক পোর্টারফিল্ড ২৩ রান করে আউট হলেও পল স্টারলিং বহুক্ষণ টিকে ছিলেন। ব্যাট হাতে উইন্ডিজ বোলারদের শাসন করেছেন তিনি একাই।

আর এভাবেই এবারের বিশ্বকাপের অঘটনটি ঘটিয়ে দিল বিশ্বকাপে অংশ নেওয়া ছোট এই দল আয়ারল্যান্ড।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...