অভ্যন্তরীণ রুটে অর্ধেক দামে বিমানের টিকেট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের ৭টি রুটে বেসরকারি এয়ারলাইন্সে অভ্যন্তরীণ রুটে অর্ধেক দামে বিমানের টিকেট পাওয়া যাবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

Flight ticket prices

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের ৭টি রুটে বেসরকারি এয়ারলাইন্সে অর্ধেক ভাড়ায় যাতায়াতের সুযোগ করে দিয়েছে। দীর্ঘদিন পর আগামী ৬ এপ্রিল হতে চালু হতে যাচ্ছে বিমানের এসব অভ্যন্তরীণ ফ্লাইট। ৬ এপ্রিল একসঙ্গে ৫টি অভ্যন্তরীণ রুটে পেখম মেলবে এসব বিমান। তারজন্য গত সপ্তাহ থেকে টিকেট বিক্রি শুরু করা হয়েছে। ১৯ ফেব্রুয়ারি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পুনরায় চালুর ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সেলস অফিস সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম রুটের ভাড়া হবে মাত্র ৪ হাজার টাকা। আর ঢাকা-কক্সবাজার ৫ হাজার ৫শ’ টাকা, ঢাকা-সিলেট ৩ হাজার ২শ’ টাকা, ঢাকা-রাজশাহী, ঢাকা-সৈয়দপুর এবং ঢাকা-যশোর রুটের ভাড়া ৩ হাজার ৫শ’ টাকা, অপরদিকে ঢাকা-বরিশাল ৩ হাজার টাকা, চট্টগ্রাম-কক্সবাজার ২ হাজার ২শ’ টাকা। সকল ভাড়া ওয়ানওয়ে ও ট্যাক্সসহ এই ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

সপ্তাহে ঢাকা-কক্সবাজার রুটে ৬টি ফ্লাইট, ঢাকা-যশোরে ৫টি, ঢাকা-রাজশাহীতে ৩টি, ঢাকা-সৈয়দপুর এবং ঢাকা-বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান সূত্রে বলা হয়েছে, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেটে সপ্তাহে ২৫টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার পরিকল্পনা আছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেটে কানেক্টিং ফ্লাইট যথারীতি চালু থাকবে বলেও ঘোষণা দেওয়া হয়েছে। প্রয়োজন হলে এসব কানেক্টিং ফ্লাইটের সংখ্যা আরও বাড়ানো হবে এমনটিই জানানো হয়েছে।

উল্লেখ্য, অভ্যন্তরীণ রুটগুলোতে বিমান যে ভাড়া ঘোষণা করলো, তা দেশে ফ্লাইট পরিচালনা করা সবগুলো বেসরকারি এয়ারলাইন্সের ভাড়ার প্রায় অর্ধেক ভাড়া।

Advertisements
Loading...