একটি ডিমের দাম ৫৮ হাজার টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাজ্যের এক শহরে অনলাইনের নিলামে একটি ডিম বিক্রি হয়েছে ৪৮০ ব্রিটিশ পাউন্ডে বিক্রি হয়। যা টাকায় দাঁড়াচ্ছে ৫৮ হাজার!

58 Thousand of the price of an egg money

আমরা জানি েএকটি ডিমের দাম কতো হতে পারে। একটা ডিমের দাম বড় জোর ১০ হতে ১৫ টাকা হতে পারে। কিন্তু যদি শোনা যায় যে একটি ডিমের দাম ৫৮ হাজার টাকা, তাহলেতো আপনার টাসকি লেগে যাওয়ার মতো অবস্থা হবে। এরকম ঘটনা বিশ্বাস করাটা একটু কঠিন হতেই পারে। কিন্তু ঘটনাটি আসলেও সত্যি। যুক্তরাজ্যে সম্প্রতি এই বড় অংকেই একটি ডিম বিক্রি হয়েছে ই-কমার্স কোম্পানি ইবেতে।

মেইল অনলাইনের এক খবরে বলা হয়েছে, সম্প্রতি অনুষ্ঠিত ডিমের তৈরি এক ধরনের পিঠা উৎসবে বাফ অরপিংটন (কালো-সাদা জাতের) একটি মুরগি এই দামি ডিমটি পাড়ে। ডিমটির সবচেয়ে বড় একটি বিশেষত্ব হচ্ছে এটি দেখতে একেবারেই বলের মতো গোলাকার। এ ধরনের ডিম দেখে আশ্চর্য হয়ে পড়েন মুরগিটির মালিক ইংল্যান্ডের এসেক্সের বাসিন্দা কিম ব্রটন।

৪৪ বছর বয়সী কিম ব্রটন সিদ্ধান্ত নেন, এ ডিম রান্না করে খেয়ে নিবেন। তবে তার আগে সেটির ছবি ফেসবুকে পোস্ট করেন তিনি। এ ছবি দেখে তার এই সিদ্ধান্তের কথা জানতে পেরে তারই এক সহকর্মী তা করতে বারণ করেন।

সংবাদ মাধ্যম বলেছে, পরক্ষণে কিম ব্রটন সিদ্ধান্ত নেন যে, এই ডিম অনলাইনে নিলামে তোলা হবে। তিনি বড়ই আশ্চর্য হন যখন ডিমটি নিলামে ৪৮০ ব্রিটিশ পাউন্ডে বিক্রি হয়; যা বাংলাদেশী টাকায় দাম দাঁড়ায় প্রায় ৫৮ হাজার টাকা।

সংবাদ মাধ্যম বলেছে, কিম ব্রটন সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটেনের দাতব্য সংস্থা সিস্টিক ফিব্রোসিস ট্রাস্টে দান করবেন এই অর্থ। কারণ এই রোগেই তার ওই বন্ধুর ছেলে মারা যায়।

Advertisements
Loading...