কাউন্সিলর বিনামূল্যে ট্যাক্সি চালিয়ে দিচ্ছেন নাগরিক সেবা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের দেশে যদি কেও কাউন্সিলের হন তাহলে তার কি মাটিতে পা পড়বে? কিন্তু একজন কাউন্সিলর যিনি বিনামূল্যে ট্যাক্সি চালিয়ে দিচ্ছেন নাগরিক সেবা। তবে ঘটনাটি আমাদের দেশের নয়, জর্জিয়ার।

Councillor free taxi to the civil service

আমাদের দেশে এমন ঘটনা কখনও শোনা যাবে না। কারণ আমাদের দেশে কেও যদি কাউন্সিলর হন তাঁর দেখা পাওয়া ভার। নির্বাচিত হওয়ার পর আর সাধারণ জনগণ তাঁদের খুঁজে পান না। কিন্তু জর্জিয়ার একটি শহরের একজন কাউন্সিলর তাঁর জনসেবার এক নিদর্শন হিসাবে বাসিন্দাদের বিনামূল্যে ট্যাক্সি সেবা দিচ্ছেন।

গুর্জানি শহর কাউন্সিলের সদস্য যুরাব সেপিয়েশিভিলি প্রতি রবিবার ৪ ঘণ্টা করে ট্যাক্সি সেবা দিচ্ছেন। তাঁর গাড়িটিকে পুরোপুরিভাবে ট্যাক্সি বানিয়ে বিনামূল্যে শহরের বাসিন্দাদের গন্তব্যে পৌঁছে দেন তিনি। এই তথ্য দিয়েছে দেশটির স্থানীয় গুর্জানি টিভি।

কাউন্সিলের সদস্য যুরাব সেপিয়েশিভিলি বলেন, ‘আমি মানুষকে বোঝাতে চাই যে, আমি তাদের একজন সেবক মাত্র, প্রভু নই।’ গাড়ির তেলের দামও তিনি নিজের বেতন হতেই বহন করেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয় যে, তিনি লেবার পার্টির একজন সদস্য হলেও তাঁর ট্যাক্সি রাজনীতির বাইরে বলে তিনি জানিয়েছেন। এতে যে কেও, যেকোনো দলের সমর্থকই উঠতে পারবেন। তার এই উদ্যোগ জর্জিয়ানদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ইতিমধ্যে অনেক ট্যাক্সিচালকও এতে উৎসাহিত হয়েছেন এবং তারাও কিছু কিছু বিনামূল্যের সেবা দিতে শুরু করেছেন বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...