বয়স ২১: বিয়ের ৭ বছরে ১১ সন্তানের মা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স মাত্র ২১। বিয়েও হয়েছে মাত্র ৭ বছর হলো। তারপরও তিনি ১১ সন্তানের জননী হয়েছেন। বিষয়টি ধুম্রজালের মতো শোনালেও ঘটনাটি সত্যি।

the mother of 11 children

ঘটনাটি ফিলিস্তিনের গাজা উপত্যকার বাসিন্দা নাঈমার। তার বয়স মাত্র ২১। আবার বিয়েও হয়েছে মাত্র ৭ বছর হলো কিন্তু তিনি সন্তান জন্ম দিয়েছেন ১১টি। ৭ বছর আগে রাদ (২৫) নামের একজনের সঙ্গে তার বিয়ে হয়েছিল। আর মাত্র ৭ বছরের দাম্পত্য জীবনে সংসারে এসেছে ১১টি সন্তান। এর কারণ হিসেবে জানা যায়, তাদের জন্ম দেওয়া সন্তানদের মধ্যে ৬টি সন্তানই যমজ হয়েছে।

সৌদি আরবের একটি টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে নাঈমা বলেছেন, ‘বার বার গর্ভধারণ ও বাচ্চা জন্ম দিতে চাই না আমি। আমি অন্য মায়েদের মতই ৫টি সন্তান চেয়েছিলাম। কিন্তু বিধাতার লেখন খণ্ডানো যায় না।’

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, নাঈমার ৬টি যমজ সন্তানের মধ্যে ৫টি মেয়ে আর একটি ছেলে। তারা এখনও হাসপাতালে রয়েছে। সন্তানদের দেখাশোনা করতে গিয়ে বেশ কয়েক বছর ধরে তিনি বাসার বাইরে বের হতে পারেন না।

১১ সন্তানের জন্মদাত্রী মা নাঈমা বলেছেন, দিনের বেশির ভাগ সময়ই বাচ্চাদের দেখাশোনা করতেই কেটে যায়। যমজদের জন্য আরও বেশি সময় দিতে হয়। আবার রাতটাও কাটে বাচ্চাদের খাওয়ানো ও যত্ন আর্দির মধ্যদিয়েই। নাঈমার স্বামী একজন সরকারি কর্মচারী। মাসে প্রায় ৫০০ ডলার আয় করলেও বেতনের অর্ধেকই চলে যায় শিশুদের প্যাম্পার কিনতে। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কিছু আর্থিক সহযোগিতা পেলেও তা যথেষ্ট নয় বলে জানিয়েছেন ১১ সন্তানের মা নাঈমা।

Advertisements
Loading...