পাক তালেবান প্রধান মোল্লা ফজলুল্লাহ বিমান হামলায় নিহত?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাক তালেবান প্রধান মোল্লা ফজলুল্লাহ বিমান হামলায় নিহত? একটি বিমান হামলায় নিহত হয়েছেন বলে বিভিন্ন সূত্রে দাবি করা হচ্ছে। যদিও এ খবরের সত্যতা জানা যায়নি।

Fazlullah killed in an air strike

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, পাকিস্তানের তেহরিক-ই-তালেবানের প্রধান মোল্লা ফজলুল্লাহ একটি বিমান হামলায় নিহত হয়েছেন বলে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে। যদিও এ খবরের সত্যতা জানা যায়নি।

খবরে বলা হয়, পাকিস্তানের পেশোয়ারের স্কুলে বর্বরোচিত হামলায় ১৩২ স্কুলশিশুসহ ১৪৫ জন নিহতের ঘটনার মূল পরিকল্পনাকারী ছিলেন মোল্লা ফজলুল্লাহ বলে মনে করা হয়। গত সপ্তাহের শেষদিকে পাকিস্তানের উপজাতি-অধ্যুষিত খাইবার অঞ্চলে এক বিমান হামলায় গুরুতর আহত হন তিনি। এরপর তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বার্তা সংস্থা পিটিআই -এর উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যম এ খবর দিয়েছে ।

উল্লেখ্য, ২০১৩ সালে পূর্বসুরি হাকিমুল্লাহ মেহসুদ নিহত হওয়ার পর তার স্থলাভিষিক্ত হন ফজলুল্লাহ। পাকিস্তান সেনাবাহিনী বলছে, গত সপ্তাহের শেষদিকে পরিচালিত অভিযানে ওই অঞ্চলে কমপক্ষে ৮০ জঙ্গি নিহত ও শতাধিক জঙ্গি আহত হয়। নিরপত্তা সূত্রগুলো বলেছে, একটি সেনা অভিযানে ফজলুল্লাহ নিহত হয়ে থাকতে পারেন। ওই অভিযানে অবশ্য ৭ সেনা সদস্যও প্রাণ হারান। কয়েকদিনের মধ্যেই মোল্লা ফজলুল্লাহর নিহত হওয়ার খবর নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন খাইবার-পাখতুনখোয়ার প্রশাসক মেহতাব খান। তবে তালেবানের মুখপাত্র মোহাম্মদ খোরাসানি ফজলুল্লাহর নিহত হওয়ার খবর সত্য নয় বলে দাবি করেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...