এক প্রাকৃতিক সৌন্দর্য্য জেজু দ্বীপের কাহিনী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। আজ সোমবার, ৬ এপ্রিল ২০১৫ খৃস্টাব্দ, ২৩ চৈত্র ১৪২১ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস্ সানি ১৪৩৬ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

Natural beauty of Jeju Island story

পৃথিবীর বিভিন্ন স্থানে এমন কিছু জায়গা রয়েছে যেগুলো এক প্রাকৃতিক সৌন্দর্য্যপূর্ণ। এমনই একটি স্থান যাকে বলা হয় জেজু দ্বীপ।

পর্যটকদের কাছে এই জেজু দ্বীপের জনপ্রিয়তা দিনদিন বাড়ছেই। বিশেষ করে কোরিয়ান ও জাপানীদের কাছে এটি একটি পছন্দনীয় স্থান। জেজু দ্বীপ বা যাকে বলা হয় জেজু-ডো এটি দক্ষিণ কোরিয়ার একটি সর্ববৃহৎ দ্বীপ ও ক্ষুদ্রতম প্রদেশ। এইটি দক্ষিণ কোরিয়ার একটি স্বায়ত্তশাসিত প্রদেশ। জেজু দ্বীপটিকে দূর হতে দেখতে অতি চমৎকার। সুপ্ত আগ্নেয়গিরির সমন্বয়ে জেজু দ্বীপের সৃষ্টি। যে কারণে ১৯১০ সালে জেজু দ্বীপকে ডাকা হতো জি.জি ক্যাডা নামেই। স্থানীয় জনগণের ভাষ্য মতে, জি.জি ক্যাডার অর্থ আগ্নেয়গিরি। ১৯৪৮ খ্রিস্টাব্দে সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে ক্যাডার নামটি পরিবর্তন করে রাখা হয় জেজু দ্বীপ। এমন সুন্দর একটি স্থানে গেলে যে কেও মোহিত না হয়ে পারে না। জেজু দ্বীপের এমন সুন্দর একটি ছবির জন্য এর আলোকচিত্রীকে ধন্যবাদ।

ছবি: banglatelegraph.com এর সৌজন্যে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...