ইয়েমেনে বিমানবন্দর দখলে নিয়েছে আল-কায়েদা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণ ইয়েমেনের একটি বিমানবন্দর দখলে নিয়েছে আল-কায়েদা ইন দ্য এ্যারাবিয়ান পেনিনসুলা। দেশটির কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে।

Al-Qaeda in airport

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, দক্ষিণ ইয়েমেনের একটি বিমানবন্দর দখলে নিয়েছে আল-কায়েদা ইন দ্য এ্যারাবিয়ান পেনিনসুলা (একিউএপি)। কর্তৃপক্ষ জানিয়েছে, হাদরামাত প্রদেশের বন্দরনগরী মুকাল্লার বিমানবন্দরের দখল নিয়েছে একিউএপি’র সদস্যরা। ওই অঞ্চল হতে সরকারি বাহিনীর সদস্যরা পালিয়ে গেছে।

জানা যায়, চলতি মাসের শুরুতে মুকাল্লায় হামলা চালায় একিউএপিরা। ওই সময় তারা শহরটির জেলে বন্দী থাকা দলটির সদস্যদের ছাড়িয়ে নেয়। দেশটিতে শিয়া হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন বিমান হামলা চলাকালীন এই আক্রমণ চালালো আল-কায়েদা। শহরটির বন্দর এবং একটি তেল টার্মিনাল ওই সংগঠনটি দখল করেছে বলেও উল্লেখ করা হয়।

অপরদিকে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, হুথিদের বিরুদ্ধে সৌদির স্থল অভিযানের বিপক্ষে অবস্থান নিয়েছেন ইয়েমেনের ভাইস প্রেসিডেন্ট খালেদ বাহাহ। তিনি বলেন, ‘আমরা যুদ্ধ বাড়াতে চাই না, যুদ্ধ বন্ধ করতে চাই।’

উল্লেখ্য, ইয়েমেনের রাষ্ট্রীয় ক্ষমতা দখল করা হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে প্রায় সপ্তাহ তিনেক আগে বিমান হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন জোট। যা এখনও অব্যাহত রয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...