আজ রবিবার হতে চালু হচ্ছে ফ্রি ইন্টারনেট সেবা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ রবিবার হতে দেশব্যাপী চালু হচ্ছে ফ্রি ইন্টারনেট সেবা! দেশের সকল শ্রেণীর গ্রাহকগণ এই সুবিধা ভোগ করতে পারেবন।

Free internet service

পুরো দেশজুড়ে আজ রবিবার ১০ মে চালু হচ্ছে ফ্রি ইন্টারনেট সেবা। দেশের সকল গ্রাহকগণ এই সুবিধা ভোগ করতে পারেবন। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, রবি আজিয়াটা ও ফেসবুকের উদ্যোগে এই সেবা চালু করা হচ্ছে। ইন্টারনেট ডট ওআরজি (internet.org) প্রকল্পের মাধ্যমে এই ফ্রি সুবিধা পাওয়া যাবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম পর্যায়ে জাতীয় তথ্য বাতায়ন, সার্ভিস পোর্টাল, ন্যাশনাল ফর্ম পোর্টাল ও কিছু সংবাদপত্রসহ বেশকিছু সরকারি ওয়েবসাইট বিনামূল্যে লগইন সুবিধা পাবেন দেশের গ্রাহকরা। পর্যায়ক্রমে সরকারের সব সেবা সাইট এই কর্মসূচির আওতায় আনা হবে।

আজ রবিবার সকাল ১১টায় রাজধানীর একটি হোটেলে এই কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে ফেসবুক ও রবির কর্মকর্তাগণসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকেবন।

উল্লেখ্য, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রতিশ্রুতি দিয়েছেন। দেশের সর্বক্ষেত্রে অনলাইন ব্যবস্থা প্রবর্তন তারই অংশ। এই ফ্রি ইন্টারনেট ব্যবস্থা প্রবর্তনের মাধ্যমে দেশের তথ্য প্রযুক্তি আরও এক ধাপ এগিয়ে গেলো।

Advertisements
Loading...