ভারতের তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা খালাস পেলেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা দুর্নীতির মামলা হতে খালাস পেয়েছেন। যে কারণে তিনি আবার মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিতে পারবেন।

Jayalalithaa was released

ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা দুর্নীতির মামলা হতে খালাস পেয়েছেন। যে কারণে তিনি আবার মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিতে পারবেন। গতকাল সোমবার কর্ণাটকের হাইকোর্ট ওই মামলায় সাজাপ্রাপ্ত জয়ললিতার আপিলের রায় দেন।

তবে এই রায়ের সময় আদালতে জয়ললিতা উপস্থিত ছিলেন না। এই রায় জয়ললিতার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। খালাস না পেলে হয়তো কারাগারেই শেষ হতো তাঁর রাজনৈতিক পটভূমি। এখন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে আবার ফিরে যাওয়ার সুযোগ তৈরি হলো।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর বেঙ্গালুরুর একটি আদালত জয়ললিতাকে দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত করে। ওই আদালত তাঁকে ৪ বছরের কারাদণ্ডাদেশ দেয়।। এ ছাড়াও ১০০ কোটি রুপি জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেয় আদালত। প্রায় ১৮ বছর আগে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পদ থাকার অভিযোগে জয়ললিতার বিরুদ্ধে ওই মামলাটি করা হয়েছিল। বর্তমানে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা সুব্রামানিয়াম স্বামী ওই মামলাটি করেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল ১৯৯১ হতে ১৯৯৬ সাল পর্যন্ত সময়ে প্রথম মেয়াদে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী থাকাকালে আয়ের সঙ্গে সঙ্গতিহীন এই সম্পদ অর্জন করেন তিনি। ওই ৫ বছরে জয়ললিতার অর্জিত সম্পদের পরিমাণ ৬৬ কোটি রুপি। রয়েছে ২ হাজার একর জমি, ৩০ কেজি সোনা এবং ১২ হাজার শাড়ি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...